আজ ৬ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২০শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

কুষ্টিয়ায় সকল অবৈধ ইটভাটা উচ্ছেদের দাবীতে পরিবেশ ক্লাবের সংবাদ সম্মেলন-প্রত্যাহ বার্তা

সাইফ উদ্দীন আল-আজাদ,
কুষ্টিয়া জেলা প্রতিনিধিঃ-

কুষ্টিয়া জেলার সকল অবৈধ ইটভাটা উচ্ছেদের দাবীতে কুষ্টিয়া পরিবেশ ক্লাবের সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। আজ ১৫ জানুয়ারি বেলা ১২টায় কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসির কাঙাল হরিনাথ মিলনায়তনে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
সংবাদ সম্মলনে মুল বক্তব্য রাখেন কুষ্টিয়া পরিবেশ ক্লাবের আহবায়ক হাজী রাশেদুল ইসলাম বিপ্লব। এছাড়াও বক্তব্য রাখেন, কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসি’র সাধারণ সম্পাদক সোহেল রানা, সাংবাদিক ইউনিয়ন কুষ্টিয়ার সাধারণ সম্পাদক মাহমুদ হাসান।
কুষ্টিয়া পরিবেশ ক্লাবের আহবায়ক হাজী রাশেদুল ইসলাম বিপ্লব বলেন, কুষ্টিয়ায় সরকার ঘোষিত সকল অবৈধ ইটভাটা উচ্ছেদ করতে হবে। কোন অবৈধ ইটভাটা এই জেলায় থাকবে না। জিয়া নামের এক দালাল কুষ্টিয়া পরিবেশ অধিদপ্তরকে ম্যানেজ করে ভ্রাম্যমান আদালত বিরত রেখেছে। অবৈধ ইটভাটার অবৈধ সমিতি প্রশাসন ও সাংবাদিকদের নামে ভাটা প্রতি ২ লাখ ২০ হাজার করে মোট ২ কোটি ৪৪ লাখ টাকা চাঁদাবাজি করেছে। ভেড়ামারার যে ৩ টি ভাটা সমিতিকে চাঁদা দেয়নি কেবল তাদের ভাটায় পরিবেশ অধিদপ্তর ভ্রাম্যমান আদালত পরিচালনা করেছে। কুষ্টিয়া পরিবেশ অধিদপ্তরকে অবৈধ ভাটা মালিক সমিতি ঘুম পাড়িয়ে রেখেছে।
কুষ্টিয়া পরিবেশ ক্লাব সকল শিক্ষা প্রতিষ্ঠান, দোকানী ও জুম্মা শেষে মসজিদসমূহে লিফলেট বিতরণ, জেলা প্রশাসক, পুলিশ সুপার, RAB, পরিবেশ অধিদপ্তরকে স্মারকলিপি প্রদান, মানববন্ধনের কর্মসূচি ঘোষণা করে। এতে কার্যকর কোন ব্যবস্থা না হলে ঢাকায় জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন, বন ও পরিবেশ মন্ত্রীর নিকট স্মারকলিপি প্রদান ও জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধনের কর্মসূচি ঘোষণা করা হয় সংবাদ সম্মেলন থেকে।

Leave a Reply

     এই বিভাগের আরও খবর