আজ ৯ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৩শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ

শার্শায় জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি এবং বিজ্ঞান মেলার উদ্বোধন

মোঃ আইয়ুব হোসেন পক্ষী,বেনাপোল প্রতিনিধিঃ স্মার্ট ফোনে আসক্তি;পড়াশোনার ক্ষতি’ এই প্রতিপাদ্য নিয়ে শার্শায় ৪৩তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলার উদ্বোধন করা হয়েছে। দুদিন ব্যাপি এ মেলার উদ্বোধন করেন যশোর-১, (শার্শা )আসনের এমপি শেখ আফিল উদ্দিন ৷

শার্শা উপজেলা প্রশাসনের আয়োজনে বুধবার সকালে উপজেলা পরিষদ চত্বরে এ কোভিড-১৯ স্বাস্থ্য সুরক্ষা মেনে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ মেলা ২০২১ মেলার উদ্বোধন করা হয়।

মেলায় শার্শা উপজেলার মাধ্যমিক ও কলেজ পর্যায়ের শিক্ষার্থীরা ২৭টি স্টলের মাধ্যমে দর্শনার্থীদের বিভিন্ন প্রযুক্তি সম্পর্কে ধারনা দেয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর আলিফ রেজার সভাপতিত্বে মেলার উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান সিরাজুল হক মঞ্জু, শার্শা থানার ওসি বদরুল আলম খান, মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া ফেরদৌস,জেলা পরিষদের সদস্য অধ্যক্ষ ইব্রাহিম খলিল, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হাসান হাফিজুর রহমান চৌধুরী, প্রাথমিক শিক্ষা অফিসার রফিকুল ইসলাম,, কৃষি অফিসার সৌতম কুমার শীল, উপজেলা আইসিটি অফিসার আহসান কবির, শার্শার চেয়ারম্যান কবির উদ্দিন তোতা প্রমূখ।

এ সময় প্রধান অতিথি বলেন, শেখ আফিল উদ্দিন এমপি বলেন, বর্তমান বিশ্বে টিকে থাকতে হলে বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ে জ্ঞান অর্জন করতে হবে। বিজ্ঞান মানুষকে অনেক অজানাকে জানার সুযোগ সৃষ্টি করে দেয়। তাই শিক্ষার্থীদেরকে হাতে কলমে লেখাপড়ার পাশাপাশি বিজ্ঞান ও প্রযুক্তির শিক্ষায় শিক্ষিত হতে হবে।

বর্তমান আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর বিজ্ঞান ও প্রযুক্তি শিক্ষার উপর গুরুত্বারোপ করে যাচ্ছে। সরকারের এ লক্ষ্য বাস্তবায়ন করতে শিক্ষার্থীদেরকে বিজ্ঞান ও প্রযুক্তি শিক্ষার প্রতি মনোনিবেশ হওয়ার আহবান জানান।

Leave a Reply

     এই বিভাগের আরও খবর