আজ ৯ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৩শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ

শার্শায় “ডিজিটাল বাংলাদেশ দিবস” পালিত

মোঃ আইয়ুব হোসেন পক্ষী, বেনাপোল প্রতিনিধিঃ সমগ্র দেশজুড়ে একযোগে উদযাপিত হচ্ছে “ডিজিটাল বাংলাদেশ দিবস”। এ উপলক্ষ্যে শার্শা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে দিবসটি পালন করা হয়েছে।

রবিবার(১২ ডিসেম্বর) সকাল ১০টায় শাূশা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বর্ণাঢ্য র‍্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে। “সত্য-মিথ্যা যাচাই আগে,ইন্টারনেটে শেয়ার পরে”। এই প্রতিপাদ্যের ব্যানার নিয়ে শার্শা উপজেলা পরিষদ প্রাঙ্গনে এক বর্ণাঢ্য র‍্যালি বের করা হয়।

এতে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী অফিসার- মীর আলিফ রেজা। এর আগে পরিষদ প্রাঙ্গণে স্থাপিত “বঙ্গবন্ধু ম্যুরাল” এ ফুল দিয়ে শ্রদ্ধা জানান প্রশাসন নেতৃবৃন্দ। র‌্যালী শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর আলিফ রেজা’র সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, শার্শা উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামীলীগ সভাপতি-বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু, ভাইস চেয়ারম্যান-মেহেদী হাসান, মহিলা ভাইস চেয়ারম্যান- আলেয়া ফেরদৌস, শার্শা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) বদরুল আলম খান উপজেলা পরিষদের আইসিটি কর্মকর্তা- আহসান কবির প্রমুখ।

বক্তাগণ সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন বিষয় ভাল ভাবে জেনে, সত্যতা যাচাই করে শেয়ার করাসহ বিভিন্ন বিষয়ে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন। উল্লেখ্য, “ডিজিটাল বাংলাদেশ দিবস” এটির পূর্ব নাম আইসিটি দিবস বা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস।

২৭ নভেম্বর ২০১৭ইং তারিখে বাংলাদেশ সরকার এ দিবসটি রাষ্ট্রীয়ভাবে পালনের ঘোষণা দেয়।২৬ নভেম্বর ২০১৮ তারিখে আইসিটি দিবসের পরিবর্তে এ দিনকে “ডিজিটাল বাংলাদেশ দিবস” হিসেবে পালনের সিদ্ধান্ত নেওয়া হয়। প্রতিবছর ১২ ডিসেম্বর জাতীয় ও রাষ্ট্রীয়ভাবে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর দিবসটি পালন করে থাকে। অনুষ্ঠানে কৃতি শিক্ষার্থীদের মাঝে পুরস্কার তুলে দেওয়া হয়।

Leave a Reply

     এই বিভাগের আরও খবর