আজ ৯ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৩শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ

প্রয়াত ফকির আলমগীর ‘ফিরে’ এসেছিল ২ মিনিটের জন্য

বিনোদন ডেস্ক: গত ৩০শে নভেম্বর, ২০২১ইং বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত হয় কিংবদন্তি গণসংগীত শিল্পী ফকির আলমগীর এর হাতে গড়া ঋষিজ শিল্পগোষ্ঠীর ৪৫ বছর পূর্তি অনুষ্ঠান।

উক্ত অনুষ্ঠানে তিনজন বরেণ্য ব্যক্তিকে সম্বর্ধনা জানানো হয়।
গুণীজন ব্যক্তিবর্গ হলেন কবি নুরুল হুদা, শব্দ সৈনিক ও সঙ্গীত শিল্পী শাহীন সামাদ এবং জনপ্রিয় পপ সঙ্গীত শিল্পী ফেরদৌস ওয়াহিদ।

অনুষ্ঠানটির দ্বিতীয় পর্যায়ে সঙ্গীত পরিবেশন করেন মাশুক আলমগীর রাজিব সহকারী অধ্যাপক ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি। বাবার বিখ্যাত একটি গান নাম তার ছিল ‘জন হেনরি’ পুত্রের কন্ঠ শুনে অনুষ্ঠানে উপস্থিত অনেক দর্শকবৃন্দ আবেগাপ্লুত হয়ে পড়ে। গানটি পরিবেশনের শেষ পর্যায়ে ফকির আলমগীরের মতোই মঞ্চ থেকে নেমে আসেন এবং বাবা’র মতো বজ্রকন্ঠে ও অঙ্গ ভঙ্গিমায় গানটি পরিবেশন করে সমাপ্তি টানেন।

গানটি পরিবেশনা শেষে অনেকেই বলতে শোনা যায় ‘ফকির আলমগীর’ যেন ফিরে এসেছিল কিছুক্ষণের জন্য।

বন্ধু ‘ফেরদৌস ওয়াহিদ’ কে বলতে শোনা যায় রাজিব এর পরিবেশনা ঠিক যেমন বাবা’র মতোই মিলে গিয়েছিল।

উল্লেখ্য একুশে পদকপ্রাপ্ত কিংবদন্তি গণসঙ্গীতশিল্পী গত ২৩ জুলাই করণা আক্রান্ত হয়ে মারা যান। প্রত্যেকে তার রুহের মাগফেরাত কামনা করেন।

অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে রাজিব বলেন বাবা’কে অনেক মিস করছি। বাবা’র আদর্শ লালন করেই এগোতে চাই। দেশবাসীর কাছে বাবা’র জন্য দোয়া চাইলেন ছেলে রাজীব। বাবা’র স্মৃতিগুলো নিয়ে বাঁচতে চান রাজীব।

Leave a Reply

     এই বিভাগের আরও খবর