আজ ১৪ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৯শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

পুটখালীর ভোটাররা চান নতুন মুখ ও সুষ্ঠু নির্বাচন

বেনাপোল প্রতিনিধি: আসন্ন ইউনিয়ন নির্বাচনে যশোরের শার্শা উপজেলার ৫নং পুটখালী ইউনিয়নবাসী নতুন মুখ বেছে নিতে চাইছে। এবার ৫নং পুটখালী ইউনিয়নে চেয়ারম্যান পদে ২জন,সাধারন সদস্য (মেম্বার) পদে ৩৬ জন ও সংরক্ষিত মহিলা আসনে ৯ জন প্রার্থী ভোট যুদ্ধে অংশ নিচ্ছেন। তবে সকলের দৃষ্টি চেয়ারম্যান প্রার্থীদের দিকে। একজন লড়ছেন “নৌকা” প্রতীক নিয়ে অপরজন স্বতন্ত্র হয়ে “আনারস” প্রতীক নিয়ে। এরা হলেন পুটখালী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও নৌকা প্রতীক প্রার্থী মোঃ আব্দুল গফ্ফার সরদার এবং “আনারস” মার্কা নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোট যুদ্ধে প্রতিদ্বন্ধিতায় নেমেছেন মো. নাসির উদ্দিন।

৫নং পুটখালী ইউনিয়নের ০৯টি ওয়ার্ড মিলে বর্তমান মোট ভোটারের সংখ্যা-২২,১৮৬ জন। অত্র উপজেলার সীমান্তবর্তী পুটখালী ইউনিয়ন । শার্শা উপজেলার অন্যান্য ইউনিয়নের ন্যায় এই ইউনিয়নটিতে তেমন কোন উল্লেখ যোগ্য সরকারের উন্নয়নের কর্মকান্ডের ছোঁয়া লাগেনি এই ইউনিয়নটিতে,আর সে কারনেই আ.লীগ তার দলের বর্তমান চেয়ারম্যান-মাস্টার হাদীউজ্জামানকে গুটিয়ে নিয়ে সাবেক চেয়ারম্যান-আব্দুল গফ্ফারকে নৌকা প্রতীক দিয়ে প্রতিদ্বন্ধিতায় নামিয়ে মাঠে ছেড়েছেন। আ.লীগের নীতিনির্ধারকদের প্রার্থী পরিবর্তনের এ কৌশল পুটখালী ইউনিয়নবাসী মনে-প্রাণে মেনে নিচ্ছেন না বলে ঐ এলাকার বেশ কয়েকটি অঞ্চল ঘুরে জানা গেছে। ঐ সব এলাকার সাধারণ ভোটাররা এবার নির্বাচনে নতুন করে হিসেব কষতে শুরু করেছেন,তারা চাইছেন ৫নং পুটখালী ইউনিয়ন চেয়ারম্যান পদে এবার নতুন মুখ আসুক। আর সে কারনেই নতুন মুখ হিসেবে এলাকার তরুণ সমাজসেবক নাসির উদ্দিনকে তারা বেছে নিতে চান।

নির্বাচন পুর্ববর্তী দুই প্রার্থী’র সমর্থকদের মধ্যে অনাকাঙ্খীত বিচ্ছিন্ন কিছু ঘটনা ঘটলেও পুলিশ প্রশাসনের কড়া নজরদারী থাকায় ঐ ইউনিয়ন জুড়ে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার জন্য অতিরিক্ত পুলিশ মোতায়েনসহ বিভিন্ন জায়গায় চেকপোস্ট বসানো হয়েছে।

এবিষয়ে বেনাপোল পোর্ট থানার অফিসার ইনচার্জ মো. মামুন খান বলেন থানাস্থ দুইটি ইউনিয়নে ইউপি নির্বাচন হচ্ছে। এ নির্বাচন সম্পুর্ণ করতে সর্বোক্ষণ পুলিশ মাঠে কাজ করছে। কেউ যদি কোন রকম সহিংসতা সৃষ্টি করলে তাদেরকে কঠোর হাতে দমন করা হবে। সেই সাথে নির্বাচনী এলাকায় অতিরিক্ত পুলিশের টহলসহ বিভিন্ন পয়েন্টে পুলিশিং চেকপোস্ট বাড়ানো হয়েছে।

Leave a Reply

     এই বিভাগের আরও খবর