আজ ৯ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২৫শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

শার্শা ওয়ার্ড আওয়ামীলীগের উদ্দ্যোগে বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকী পালিত

মোঃ রাসেল ইসলাম,বেনাপোল প্রতিনিধি: ১৫ই আগস্ট জাতীয় শোক দিবস জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৫তম শাহাদত বার্ষিকী উপলক্ষে আলোচনা ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শনিবার(১৫ই আগষ্ট) ৪ টার সময় শার্শা ৩,৪,৫ ও ৬ নম্বর ওয়ার্ড আওয়ামীলীগ,যুবলীগ,ছাত্রলীগ ও অঙ্গসংগঠনের আয়োজনে অনুষ্ঠিত হয় জাতীয় শোক দিবস।

শার্শা ১০নং ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোঃ কাওছার আলীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ৮৫ যশোর-১শার্শা আসনের সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন,বিশেষ অতিথি উপজেলা চেয়ারম্যান সিরাজুল হক মঞ্জু, শার্শা উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব নুরুজ্জামান,শার্শা উপজেলা আঃলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও যশোর জেলা পরিষদ সদস্য অধ্যক্ষ ইব্রাহিম খলিল,সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান আসাদ,শার্শা উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রহিম সর্দার,সাধারন সম্পাদক ইকবাল হোসেন রাসেল,সাংগঠনিক সম্পাদক আল-আমিন রুবেল সহ উপজেলা আওয়ামীলীগের সকল নেতাকর্মীরা।এসময় আরো উপস্থিত ছিলেন শার্শা উপজেলা আওয়ামীলীগ,যুবলীগ,ছাত্রলীগ ও অঙ্গসংগঠনের সকল নেতাকর্মীরা।

জাতীয় শোক দিবসে শার্শার এমপি শেখ আফিল উদ্দিন বলেন, যখন পাকিস্তান সরকার ক্ষমতায় ছিল তখন তাদের সাহস হয়নি বঙ্গবন্ধুর মত নেতাকে খুন করার।দেশে থাকা কিছু জাতীয় বেঈমান,মীরজাফর,সেই স্বাধীনতা হওয়ার পরে এই মীরজাফরদের দ্বারায় বঙ্গবন্ধুকে হত্যা করল।বঙ্গবন্ধুকে হত্যা করতে পারেনি পাকিস্তান কিন্ত হত্যা করল বাংলাদেশে থাকা মীরজাফররা।

স্বাধীনতার পর দেশ যখন উন্নয়নের দিকে অগ্রসর হচ্ছিল, তখনই সেই স্বাধীনতা বিরোধী শক্তি দেশের উন্নয়নকে বাধাগ্রস্থ ও দেশকে ধ্বংস করতে ১৯৭৫ সালের ১৫ই আগস্ট রাতের অন্ধকারে বাঙ্গালি জাতির স্হপতি বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান সহ তার পরিবার এর সকলকে হত্যা করে। তাই আজকের ৪৫তম শোক দিবস উপলক্ষে আলোচনা সভার মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে বলতে চাই যারা ৭৫ এর ১৫ই আগস্ট বঙ্গবন্ধু সহ তার পরিবারকে হত্যার সাথে জড়িত ছিলো যাদের বিচার এখনো কার্যকর করা হয়নি তাদের দ্রুত আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি প্রদান করে দেশকে কলংক মুক্ত করা হোক।

জনাকীর্ণ শার্শা বাজারে বিশাল সমাবেশে ১৫ই আগস্ট ১৯৭৫ এর ঘটনা এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন আদর্শের দিক নিয়ে বিশদ ভাবে আলোচনা করেন। এভাবে একজন রাষ্ট্র প্রধানকে হত্যা করার মতো ইতিহাস দ্বিতীয়টি আর নেই। বঙ্গবন্ধুর আদর্শকে সামনে রেখে দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নিয়ে যেতে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস পরিশ্রম করে চলেছেন। জনসভা শেষে বঙ্গবন্ধু সহ ১৫ আগস্ট নিহতদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

Leave a Reply

     এই বিভাগের আরও খবর