আজ ১৪ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৯শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

বেনাপোল সীমান্তে ১২টি সোনার বারসহ দুই পাচারকারী আটক

মোঃ আইয়ুব হোসেন পক্ষী, বেনাপোল প্রতিনিধি ঃ যশোরের বেনাপোল পোর্ট থানার পুটখালী সীমান্তে এক কেজি ৪০০ গ্রাম ওজনের ১২টি সোনার বারসহ লিটন মিয়া (২৮) ও শাহাজান মন্ডল (৩২) নামে দুই পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ(বিজিবি) সদস্যরা। এ সময় পাচার কাজে ব্যবহৃত একটি মটর সাইকেলও জব্দ করা হয়।

বৃহস্পতিবার (১৮ নভেম্বর) দুপুরে তাদেরকে আটক করা হয়। আটক লিটন মিয়া বেনাপোল পোর্ট থানার পুটখালি পশ্চিমপাড়া গ্রামের মোক্তার আলীর ছেলে ও শাহজাহান মন্ডল একই থানার পুটখালী দক্ষিণপাড়া গ্রামের আলী কদরের ছেলে।

খুলনা ২১ বর্ডার গার্ড ব্যাটেলিয়নের অধিনায়ক লে. কর্নেল মনজুর-ই-এলাহী জানান. খুলনা ২১ ব্যাটালিয়নের পুটখালী বিওপির টহল দল গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার দুপুরে পুটখালী মসজিদ বাড়ি বিজিবি চেকপোষ্টের সামনে পাকা রাস্তা দিয়ে যাওয়ার সময় একটি মটর সাইকেল আটক করা হয়। পরে মটর সাইকেল আরোহী লিটন মিয়া ও শাহজাহান মন্ডল এর দেহ তল্লাশি করে ১২টি সোনার বার উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য ৯০ লাখ ৪০ হাজার ৭৭৮ টাকা ।

উদ্ধারকৃত সোনার বার, মটর সাইকেলসহ আসামীদের বিরুদ্ধে স্বর্ণ পাচার আইনে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে বলে জানান ওই বিজিবি কর্মকর্তা।

Leave a Reply

     এই বিভাগের আরও খবর