আজ ১৪ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৯শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

বিএফইউজে’র প্রথম নারী সহ-সভাপতি নির্বাচিত হলেন আফরোজা আক্তার ডিউ

সাইফ উদ্দীন আল-আজাদ,
কুষ্টিয়া প্রতিবেদকঃ-

বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের নির্বাচন আজ কুষ্টিয়া কেন্দ্র, কুষ্টিয়া প্রেসক্লাব-কেপিসিতে সকাল থেকেই উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণ শুরু হয় । ভোট গ্রহন সকাল ৯ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত চলে।
কুষ্টিয়ায় কর্মরত বিভিন্ন পত্রিকা এবং ইলেকট্রনিক্স মিডিয়ার ৯৭ জন ভোটারের মধ্যে ৯৬ টি ভোট প্রদান করেন। দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চল খুলনা বিভাগ কুষ্টিয়া থেকে বিএফইউজে প্রথম নারী সহ-সভাপতি পদে নির্বাচিত হলেন নিউনেশন পত্রিকার কুষ্টিয়া প্রতিনিধি আফরোজা আক্তার ডিউ প্রতিদ্বন্দ্বিতা করেন।সহ-সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করে আফরোজা আক্তার ডিউ কুষ্টিয়া থেকে ৯৬ টি ভোট, খুলনা থেকে ৪৮ টি, যশোর থেকে ২২ টা ভোটসহ সর্বমোট ১৬৬ টি ভোট পেয়ে বিএফইউজে প্রথম নারী সহ-সভাপতি পদে বিপুল ভোট পেয়ে আফরোজা আক্তার ডিউ জয়লাভ করেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কুষ্টিয়া থেকে ০ ভোট পেয়েছেন।কুষ্টিয়া থেকে মহাসচিব পদে দীপ আজাদ পেয়েছেন ৭৭ টি ভোট,নিকটতম প্রার্থী লায়েকুজ্জামান পেয়েছেন ১৭ টি ভোট,আবদুল মজিদ পেয়েছেন ২ টি ভোট।যুগ্ম মহাসচিব পদে কুষ্টিয়া থেকে মুহাম্মদ হেদায়েত হোসেন মোল্লা ৯০ টি ভোট পেয়েছেন,নিকটতম প্রতিদ্বন্দ্বী সাকিরুল কবির রিটন পেয়েছেন ৫ ভোট।সভাপতি পদে ওমর ফারুক পেয়েছেন ৫২ ভোট,আবু জাফর সূর্য পেয়েছেন ৩২ ভোট, আবদুল জলিল ভূঁইয়া ১২ ভোট পেয়েছেন। কোষাধ্যক্ষ পদে কুষ্টিয়া থেকে খায়রুজ্জামান কামাল পেয়েছেন ৫৭ ভোট,নজরুল কবির পেয়েছেন ৩২ ভোট, মোহাম্মদ আবু সাঈদ পেয়েছেন ৭ ভোট।এছাড়া বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন বিএফইউজের কুষ্টিয়া
থেকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নিবার্হী সদস্য পদে অধ্যাপক আমিরুল ইসলাম ও মোহাঃ সোহেল রানা নির্বাচিত হন।
শ্রম কর্মকর্তা খন্দকার আজিজুল ইসলামের সার্বক্ষণিক উপস্থিতিতে এবং এসিল্যান্ড মুহায়মিন আল জিহান ও জেলা প্রশাসনের এনডিসি সবুজ হাসান ভোট কেন্দ্রে উপস্থিত ছিলেন।
ভোটে জেলা প্রশাসনের পক্ষ থেকে ম্যাজিষ্ট্রেট নিয়োগ করা হয়েছিল। পাশাপাশি ভোটকেন্দ্রে আইন শৃৃংঙ্খলা রক্ষার দায়িত্বে ছিলেন জেলা পুলিশের চৌকস দল। শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহন অনুষ্ঠিত হয়। ভোট শেষে এসিল্যান্ডের সামনে শ্রম কর্মকর্তার সামনে নির্বাচন কমিশনের সদস্য নওশাদ আলী ও জাহিদুল হক ডন ব্যালটবাক্স ওপেন করেন এবং ভোট গণণা করেন। এরপর ভোটের ফলাফল ঘোষণা করেন। উৎসবমুখর পরিবেশে এই নির্বাচন অনুষ্ঠিত হয়।

Leave a Reply

     এই বিভাগের আরও খবর