আজ ১৪ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৯শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

বাংলাদেশকে বিশ্বের উন্নয়নশীল দেশ হিসেবে গড়তে শেখ হাসিনা সরকার বার বার দরকার;
লায়ন আলহাজ্ব আবু তৌহিদ

সাইফ উদ্দীন আল-আজাদ,

আওয়ামীলীগের হাত ধরেই স্বাধীনতার সোনার বাংলাদেশের বীর মুক্তিযুদ্ধার সন্তান হিসাবে তিনি বলেন বাংলাদেশ মুক্তিযুদ্ধ প্রজন্মলীগ প্রতিষ্ঠাতা সভাপতি হিসাবে ও মুক্তিযুদ্ধ নেতৃত্বদানকারীদল।আওয়ামীলীগের বর্তমান তৃতীয় মেয়াদে উন্নয়নের মাহেন্দ্রক্ষণে সাংবাদিকদের সাথে এই বিষয়ে কথা বলেছেন কেন্দ্রীয় সাবেক সহ সম্পাদক বাংলাদেশ আওয়ামীলীগ উপ কমিটি লায়ন আলহাজ্ব আবু তৌহিদ। বর্তমানে স্থানীয় সরকার উপজেলা ও ইউনিয়ন পরিষদের সমগ্র বাংলাদেশের স্থানীয় ইউপি নির্বাচনে নৌকা প্রতীক প্রার্থীকে সারা বাংলাদেশে ভোট দিয়ে স্বাধীনতার স্বপক্ষে সকল প্রজন্ম শক্তিকে একত্রিত হয়ে সারা বাংলাদেশের ইউনিয়ন পরিষদের নৌকার প্রতিক প্রার্থীদের বিজয়ী করার আহবান জানান।বাংলাদেশকে বিশ্বের উন্নয়নশীল দেশ হিসেবে গড়তে শেখ হাসিনা সরকার বার বার দরকার,,লায়ন আলহাজ্ব আবু তৌহিদ এ কথা বলেন।

তিনি বলেন অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়েই আওয়ামী লীগের জন্ম। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই দলের হাল ধরেছিলেন। বাঙালিকে মুক্তি দিয়েছিলেন। তিনি বিশ্ব দরবারে বাংলাদেশকে একটি স্বাধীন-সার্বভৌম রাষ্ট্রের স্বীকৃতি দিয়ে গেছেন। আজকের আওয়ামী লীগের নেতৃত্ব তারই কন্যা শেখ হাসিনার হাতে। একই সঙ্গে তিনি দেশেরও নেতৃত্ব দিচ্ছেন।টানা তৃতীয় মেয়াদে আওয়ামী লীগ ক্ষমতায় আছে। জননেত্রী শেখ হাসিনা আওয়ামী লীগের মাধ্যমেই তার মেধা, প্রজ্ঞা ও বুদ্ধিদীপ্ত নেতৃত্বে আজকের বাংলাদেশকে বিশ্বের মানচিত্রে ক্ষুধা, দারিদ্র্যমুক্ত, উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ হিসেবে স্থান করে দিয়েছেন। সাংবাদিকদের কাছে দেশের প্রাচীনতম ঐতিহ্যবাহী রাজনৈতিক দল আওয়ামী লীগ সম্পর্কে এভাবেই নিজের অনুভূতি তুলে ধরেন লায়ন আলহাজ্ব আবু তৌহিদ। তিনি আরো বলেন, প্রতিষ্ঠার পর থেকে আজও নীতি-আদর্শে অটল আছে আওয়ামী লীগ। দেশ ও জাতির কল্যাণ করতেই এই দলটির জন্ম। দেশের মানুষের জন্য জাতির পিতা সারাজীবন কাজ করে গেছেন। তিনি সবসময় মানুষের পাশে থেকেছেন। মানুষকে ঐক্যবদ্ধ করেই একটি স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ উপহার দিয়েছেন। আজকে তারই সুযোগ্য কন্যা শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে দুর্বারগতিতে নবদিগন্তে। তিনি বলেন বিশ্বের এই সময় করোনা মোকাবেলা করে বাংলাদেশকে একটি উন্নয়নশীল দেশ হিসেবে স্বীকৃতি আদায় করে দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী। বাঙালি জাতিকে উন্নত জাতি হিসেবে স্বীকৃতি অর্জন করে দিয়েছেন দাপ্তরিক ভাষা জাতিসংঘে বাংলা ভাষার ভাষণের স্বীকৃতি অর্জন করে দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী। আমাদের বাংলাদেশের ভূখণ্ডের সবচেয়ে বৃহৎ অংশ সামুদ্রিক বিজয় অর্জন করে নিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী উন্নয়ন শিক্ষা স্বাস্থ্য ও চিকিৎসা খাদ্য নিরাপত্তা উন্নয়নশীল দেশ হিসেবে মানচিত্রে রোল মডেল হিসেবে একমাত্র বাংলাদেশকে রোল মডেল হিসেবে গণনা করছেন বিশ্বনেতারা। মাননীয় প্রধানমন্ত্রীর জন্য লায়ন আলহাজ্ব আবু তৌহিদের আবেদন বিশ্ব নোবেল কমিটির কাছে মাননীয় প্রধানমন্ত্রী কে নোবেল পুরস্কার দেওয়ার জন্য ৷

শেখ হাসিনা, পরবর্তী আওয়ামী লীগের ভবিষ্যৎ কী? এমন প্রশ্নের জবাবে লায়ন আলহাজ্ব আবু তৌহিদ বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার বিকল্প শেখ হাসিনা নিজেই। এই দলে, এই দেশে শেখ হাসিনার বিকল্প নেই। প্রতিষ্ঠার পর থেকে এই দলটি নির্যাতিত-নিপীড়িত-শোষিত-বঞ্চিত মানুষের জন্য কাজ করে চলেছে। আওয়ামী লীগের নেতাকর্মীরা মানুষের কল্যাণে সর্বদা নিয়োজিত। সেক্ষেত্রে শেখ হাসিনার অবর্তমানে মহান আল্লাহর রহমতে এই দলের দায়িত্ব কারো না কারো হাতে এসে পড়বে। যারা বঙ্গবন্ধু ও জননেত্রী শেখ হাসিনাকে অনুসরণ করবে।

তিনি বলেন, বঙ্গবন্ধুকন্যা যেভাবে দেশ ও দল পরিচালনা করে আসছেন। মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন। করোনার এই মহামারির সময়েও উনার সততা, মানবতা, সাহসিকতা ও দৃঢ়তার কারণে বাংলাদেশের অর্থনীতি মজবুত ভিতের ওপর দাঁড়িয়েছে। সেই বিষয়টি মাথায় রেখে পরবর্তী সময় যিনি দলের দায়িত্ব নেবেন, তিনি সেভাবেই দলকে পরিচালনা ও নেতৃত্ব দেবেন। তারা বঙ্গবন্ধুকে অনুসরণ করবেন, জননেত্রী শেখ হাসিনাকে অনুসরণ করবেন- এটা আমরা বিশ্বাস করি।

তিনি বলেন, এই বাংলাদেশের অগ্রযাত্রাকে ব্যাহত করতে বাংলাদেশবিরোধী একটি সাম্প্রদায়িক শক্তি সর্বদাই ষড়যন্ত্র করছে। দেশকে পেছনের দিকে টেনে ধরছে। আওয়ামী লীগের সভাপতি বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে সব ষড়যন্ত্র মোকাবেলা করেই দেশ এগিয়ে যাচ্ছে। আওয়ামী লীগ বাংলাদেশকে বিশ্বের মানচিত্রে উচ্চতর স্থানে প্রতিষ্ঠিত করেছে। আমরা মনে করি, রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অসাম্প্রদায়িক, সব ধর্মের মানুষের সম্প্রীতির বাংলাদেশ হবে। এই বাংলাদেশ এগিয়ে চলেছে এবং এগিয়ে যাবে ইনশাল্লাহ।

বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়তে আমাদের যুবসমাজ সদা-সর্বদা প্রস্তুত থাকবে। ঐতিহ্যবাহী আওয়ামী লীগের জয় বাংলাl

Leave a Reply

     এই বিভাগের আরও খবর