আজ ৯ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২৫শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

সিলেটের বাজারে নিম্নমানের ব্ল্যাক টি, সতর্ক করলো বিএসটিআই

সিলেটসহ সারাদেশে কোনো প্রকার পরীক্ষা-নিরীক্ষা ছাড়াই বিক্রি হচ্ছে ৫টি কোম্পানির ব্ল্যাক টি। বিএসটিআই থেকে গুণগত মান সনদ গ্রহণ না করে অবৈধভাবে মানচিহ্ন ব্যবহারও করছে তারা।

প্রতিষ্ঠানগুলো হলো ঢাকার কদমতলীর সুমাইয়া কনজ্যুমার প্রোডাক্টের কিং টি, শ্রীমঙ্গলের তাসিন টি হাউসসের টাটকা ব্ল্যাক টি, ঢাকার শাহজালাল ফুড প্রোডাক্টসের সিলেট গোল্ড টি, শ্রীমঙ্গলের টাইম টি ও শাহজালাল ফুড প্রোডাক্টসের মিয়াজীপুর ব্ল্যাক টি।

গতকাল মঙ্গলবার বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই) সিলেটের উপ-পরিচালক মো. রুহুল আমিন এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন। তিনি জানান, সাম্প্রতিক সময়ে বাজার পর্যবেক্ষণে ৫টি ব্রান্ড/প্রতিষ্ঠানসম‚হের নামে মোড়কজাতকৃত পরীক্ষা-নিরীক্ষা ছাড়াই এবং বিএসটিআই এর মানচিহ্ন সংবলিত নিম্নমানের ব্ল্যাক টি পরিলক্ষিত হচ্ছে। যা বিএসটিআই হতে গুণগত মান সনদ গ্রহণ না করে অবৈধভাবে মানচিহ্ন ব্যবহার করেছে। প্যাকেটের গায়ের ঠিকানায় সরেজমিনে পরিদর্শন করে কোনো প্রতিষ্ঠানের অস্তিত্ব খুঁজে পাওয়া যায়নি।

এতে প্রতীয়মান হয় যে কিছু অসাধু ব্যবসায়ী গোপনে ও চোরাইপথে বৈধ কাগজপত্র ছাড়া অখ্যাত ছাপাখানা হতে মোড়ক/লেভেল ছাপিয়ে পণ্য বাজারজাত করছে। যা সরকারি আইনের সুস্পষ্ট লঙ্ঘন এবং দণ্ডনীয় অপরাধ।

Leave a Reply

     এই বিভাগের আরও খবর