আজ ১৪ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ৩০শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

ফুলবাড়ীতে মাথা গোঁজার ঠাঁই হল অসহায় বৃদ্ধা সৌধা বালার

এম আর মাহফুজ ফুলবাড়ী,কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার এক ঝাঁক তরুণের সমন্বয়ে  গঠিত স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠণ ফুলবাড়ী ব্লাড ব্যাংক ও হেল্প লাইন। বৈশ্বিক মহামারি করোনার প্রার্দুভাবে যখন গোটা দেশ স্থবির ঠিক তখনি প্রতিষ্ঠা লাভ করে সংগঠণটি। প্রতিষ্ঠার পর থেকেই মানবতার সেবায় কাজ করে যাচ্ছে সংগঠণটির প্রতিটি সদস্য।তারই ধারাবাহিকতায় উপজেলার ভাঙ্গামোড় ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের নজর মামুদ গ্রামের অসহায় বৃদ্ধা সৌধা বালার(৭৮) মাথা গোঁজার ঠাঁই করে দিল অপ্রতিরোধ্য কুড়িগ্রাম এবং ফুলবাড়ী ব্লাড ব্যাংক ও হেল্প লাইন নামের সেচ্ছাসেবী সংগঠণ।
মঙ্গলবার ২২ সেপ্টেম্বর বিকালে অসহায় বৃদ্ধা সৌধা বালার মাথা গোঁজার জন্য ফুলবাড়ী ব্লাড ব্যাংক ও হেল্পলাইনের সার্বিক ব্যবস্থাপনায় অপ্রতিরোধ্য কুড়িগ্রামের আর্থিক সহায়তায় একটি টিন সেড ঘর হস্তান্তর করা হয়। 
উল্লেখ্য, একসময় জমিজমা, ঘরবাড়ি সবকিছুই ছিল সৌধা বালার। স্বামী অভিরাম দাশের স্ত্রী ছিল দুইজন। সৌধা বালার কোন ছেলে মেয়ে না হলেও অপর স্ত্রীর তিনজন ছেলে সন্তান ছিল। স্বামী মারা যাবার পর সেই ছেলেরা (মানিক, রবীন ও বীরেন) কৌশলে সব সম্পত্তি নিয়ে বিক্রি করে সৌধা বালা কে সাথে নিয়ে চলে যান ভারতে। সেখানে নিয়ে যাওয়ার পর শারীরিক ও মানসিকভাবে নানান নির্যাতন চালিয়েছেন। এমনকি সৌধা বালাকে মেরে ফেলার পরিকল্পনাও করেন সৎ ছেলেরা। পরে এক ছেলের বউয়ের সহযোগিতায় সে মৃত্যুর হাত থেকে পালিয়ে আবার দেশে আসেন। আশ্রয় নেন অন্যের বাড়ীতে। সেখানেই কাটতে থাকে তাঁর মানবেতর জীবন। কয়েকদিন আগে বিভিন্ন সংবাদমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে অসহায় বৃদ্ধা সৌধা বালার করুণ জীবন-যাপনের চিত্র প্রকাশ পায়। তারই সূত্রধরে অসহায় ওই বৃদ্ধার পাশে দাঁড়ায় অপ্রতিরোধ্য কুড়িগ্রাম এবং ফুলবাড়ী ব্লাড ব্যাংক ও হেল্পলাইন। 

Leave a Reply

     এই বিভাগের আরও খবর