আজ ১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ২৬শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

ভারত থেকে ৬ চালানে এলো ১হাজার ২১৬ মেট্রিক টন অক্সিজেন

বেনাপোল প্রতিনিধি :ভারত থেকে ৬ষ্ঠ চালানে বেনাপোল স্থলবন্দর দিয়ে দুইশ‘ মেট্রিক টন তরল অক্সিজেন নিয়ে আরো একটি ‘অক্সিজেন এক্সপ্রেস ’ ট্রেন এলো বাংলাদেশে। এ নিয়ে এক হাজার ২১৬ মেট্রিক টন অক্সিজেন এলো বাংলাদেশে।

সোমবার (০৯ আগস্ট) দুইশ‘ মেট্রিক টন মেডিক্যাল অক্সিজেন আসার বিষয়টি নিশ্চিত করেছেন বেনাপোল রেলওয়ে স্টেশন মাস্টার সাইদুজ্জামান। তিনি জানান, জুলাই মাসের তিন চালানে অক্সিজেন এক্সপ্রেসের মাধ্যমে ৬০০ মেট্রিক টন এবং চলতি আগস্ট মাসের তিন চালানে ৬১৬ মেট্রিক টন অক্সিজেন বাংলাদেশে এসেছে। এ নিয়ে ছয় চালানে এসেছে এক হাজার ২১৬ মেট্রিক টন তরল মেডিক্যাল অক্সিজেন। এ থেকে বাংলাদেশ রেলওয়ের রাজস্ব আদায় হয়েছে প্রায় ১৪ লাখ টাকা।অক্সিজেনবাহী ‘অক্সিজেন এক্সপ্রেস’ ট্রেনটি ভারতের টাটানগর থেকে লোড করে বাংলাদেশের উদ্দেশে ছেড়ে আসে। ভারতের পেট্রাপোল স্থলবন্দর দিয়ে দুপুরের দিকে বেনাপোল স্থলবন্দরে এসে পৌঁছানোর পর কাস্টমসের আনুষ্ঠানিকতা শেষে সিরাজগঞ্জের উদ্দেশে ছেড়ে যায়। সেখানে অক্সিজেন নামিয়ে খালি ট্রেনটি আবার এ পথ দিয়ে ভারতে ফিরে যায়।

বেনাপোল কাস্টম হাউজের উপ কমিশনার মোস্তাফিজুর রহমান জানান, অক্সিজেনবাহী ভারতীয় ট্রেনটি বেনাপোল বন্দরের রেলওয়ে স্টেশনে প্রবেশের সঙ্গে সঙ্গে দ্রুত কাগজপত্রের আনুষ্ঠানিকতা সম্পন্ন করে খালাস দেওয়া হয়ে থাকে। তারপর গন্তব্যে রওনা দেয়।

Leave a Reply

     এই বিভাগের আরও খবর