আজ ১৯শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ৩রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

অসাধরণ গানের প্রতিভা দিয়েই শ্রোতাদের মন জয় করে নিয়েছেন বিএইচ আকাশ

মোঃ ইমরান হুসাইন নিজস্ব প্রতিনিধি : অসাধরণ প্রতিভা দিয়েই নিজেদের পরিচয় দিয়ে থাকেন প্রতিভাবানরা। সেই ধারাবাহিকতায় বাংলাদেশের অডিও র‍্যাংকিয়ে তৃতীয় স্থানে জায়গা করে নিয়েছে বি এইচ আকাশের ‘তোর মনের ভেতর কার ছবি আঁকা’। চমৎকার এই কথামালার গানটি দিয়ে ছুঁয়ে দিয়েছে দশ কোটিরও বেশি মানুষের হৃদয়। গানটির সুরের মোহনায় ডুবে গেছে দেশসহ দেশের বাইরে কোটি মানুষের অন্তর। আজ গানটি নিয়ে কথা হচ্ছে গানটির শিল্পী বি এইচ আকাশের সাথে।

প্রশ্ন : আপনার গানের শুরুটা কিভাবে হয় ?

আকাশ: আমি আসলে কখনই ভাবিনিআমি শিল্পী হবো। আমার মা এখনো চমৎকার গান করেন। আর বাবা যখন ছিলেন তিনিও খুব ভাল গান করতেন। বলা যায় সঙ্গীত পরিবারে আমার জন্ম। তবুও আমি গান নিয়ে স্বপ্ন দেখিনি। কিন্তু গান শুনতে খুব ভাল লাগতো আমার। এলাকার এক বড় ভাই গান করতেন। আমার তার গান শুনতে খুব ভালো লাগতো। এক কথায় সব সময় তার সাথে কাটাতাম তার গান শোনবার আশায়। কিন্তু নিজে গাইবো এমন আশা কখনই ছিলনা। বড় ভাই আমাকে একদিন বলেন গান গায়তে। আমি না বলি, সে তখন বলে না গায়লে আমি যেন তার সাথে আর না মিশি। তখন তার কথাতে প্রথম গান করি। গান গাওয়ার পর তিনি বলেন তোর মধ্যে একটা অন্য রকম বিষয় আছে তুই গান কর মন দিয়ে। আমার তখন থেকে গান গাওয়া শুরু। আমার সেই বড় ভাই আমার গুরু মিন্টু পারভেজ মিন আজ আর নেই। কিন্তু তাকে আমি কখনই ভুলতে পারবনা। আমার গানের শুরুটা হয় তার লেখা সুরের গান দিয়েই। এরপর থেকে নিজের লেখা সুর নিয়ে কাজ শুরু করি।

প্রশ্ন : সম্প্রতি এপার ওপার বাংলা সহ সারা বিশ্বে তুমুল জনপ্রিয় গান ‘তোর মনের ভিতর কার ছবি আঁকা’ গানটি নিয়ে কিছু বলুন?

আকাশ : হ্যাঁ, এই গানটি আমার লেখা, সুর এবং গাওয়া। গানটিতে মিউজিক করেছেন সুজন সুহৃদ দাদা। গানটি আমি নিজের অর্থ ব্যায়ে অডিও এবং ভিডিও নির্মাণ করি এবং তখন জি এম সি সেন্টার নামক ইউটিউব চ্যানেল এর ব্যানারে রিলিজ করি এবং মুহুত্বেই গানটি জনপ্রিয় হয়ে ওঠে।

প্রশ্ন : সম্প্রতি আপনার গানটি ১০০ মিলিয়নের মাইলফলক ছুঁয়ে দিয়েছে। আপনার অনুভুতি কি?

আকাশ : আমি সবার কাছে কৃতঙ্গ যারা আমার গান শুনে আমার গানটাকে হৃদয়ে জায়গা দিয়েছেন। সবার প্রতি আমার ভালবাসা।

সামনে আপনার লক্ষ্য কি?

আকাশ : আমি সামনে আরও ভাল ভাল গান করতে চায়। আর সবার হৃদয়ে জায়গা করে নিতে চাই এটাই লক্ষ্য। তাই নুতন কিছু কাজ নিয়ে এগিয়ে যাচ্ছি। আশা করছি এই ঈদে বেশ কয়েকটি গান নিয়ে আসব। এর একটি গান আমার নিজের চ্যানেল BH Akash Offical থেকে আসবে যার শিরোনাম ‘ও মাইয়া’। এছাড়া Media Voice এর ব্যানারে এ আর রাজ ভাইয়ের কথা সুরে ও হাফিজ বাউলা ভাইয়ের সঙ্গীতায়োজনে ‘প্রিয়া দিলেতো আর সয়না রে’ শিরোনামে চমৎকার একটি মিউজিক্যাল ফ্লিম নিয়ে আসছি। এছাড়া বেশ কিছু গান রিলিজ হবে অন্যান্য ব্যানারে থেকে।আশা করছি আবারো আমার প্রিয় শ্রোতাদর্শকবৃন্দ ভালো কিছু পাবেন।

Leave a Reply

     এই বিভাগের আরও খবর