আজ ১১ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ২৭শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

ইউপি সদস্যকে মারপিটের ঘটনায় চেয়ারম্যান রতন সহ ৫ জনের বিরুদ্ধে থানায় অভিযোগ

দেবহাটা প্রতিনিধি: সাতক্ষীরার দেবহাটায় ইউপি সদস্য ও সাংবাদিক নির্মল কুমার মন্ডলকে মারপিটের ঘটনায় সখিপুর ইউপি চেয়ারম্যান শেখ ফারুক হোসেন রতনসহ তার সাঙ্গপাঙ্গদের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের হয়েছে। বৃহষ্পতিবার রাতে হামলার শিকার নির্মল মন্ডল বাদী হয়ে সখিপুর ইউপি চেয়ারম্যান ফারুক হোসেন রতন, তার গানম্যান দেলোয়ার হোসেন বাচ্চু, গ্রামপুলিশ ফারুক হোসেন, ঈদগাহ বাজারের হোটেল ব্যবসায়ী রুহুল আমিন খোকন ও তার ছেলে জাকারুলের বিরুদ্ধে দেবহাটা থানায় লিখিত অভিযোগটি দায়ের করেন।
হামলায় আহত নির্মল মন্ডল সখিপুরের ৬নং ওয়ার্ডের বারবার নির্বাচিত ইউপি সদস্যের পাশাপাশি দৈনিক কালেরচিত্র পত্রিকার দেবহাটা উপজেলা প্রতিনিধি। একাধারে তিনি দেবহাটা প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক, উপজেলা কৃষক লীগের আহ্বায়ক ও উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক। এছাড়াও বিভিন্ন সামাজিক ও সাংষ্কৃতিক সংগঠনের সাথে সম্পৃক্ত তিনি। বৃহষ্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ঈদগাহ বাজারে অবস্থানকালে ইউপি চেয়ারম্যান রতন ও তার পোষ্য সাঙ্গপাঙ্গদের হামলার শিকার হন তিনি।
নির্মল মন্ডলের দায়েরকৃত অভিযোগ সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে চেয়ারম্যান ফারুক হোসেন রতনের নানা দূর্নীতি-অনিয়মের বিরুদ্ধে অবস্থান নেয়ায় তাদের মধ্যে দ্বন্দ চলে আসছিল। এতে করে বিভিন্ন মাধ্যম দিয়ে চেয়ারম্যন রতন কাতে হুমকি ধামকি দিয়ে আসছিল। সম্প্রতি করোনা পরিস্থিতি মোকাবেলায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রত্যেকটি ওয়ার্ডে সংশ্লিষ্ট ইউপি সদস্যদের আহ্বায়ক করে কমিটি গঠন করা হয়। অনুরুপভাবে সখিপুরের ৬ নং ওয়ার্ডে ওই ওয়ার্ডের ইউপি সদস্য হিসেবে নির্মল মন্ডলকে আহ্বায়ক করে কমিটি গঠিত হয়। জনসমাগমপূর্ণ ঈদগাহ বাজারটি নির্মল মন্ডলের নির্বাচিত এলাকার আওতাধীন হওয়ায় করোনা সংক্রমন হ্রাসে ওই বাজারের ব্যবসায়ীদের প্রশাসন নির্ধারিত সময়ের পর দোকানপাট বন্ধ রাখার নির্দেশ দেন তিনি।
বৃহস্পতিবার সন্ধ্যার আগমুহুর্তে ঈদগাহ বাজারে তাহেরা ফার্মেসির সামনে অবস্থানকালে ইউপি চেয়ারম্যান শেখ ফারুক হোসেন রতন সহ তার পোষ্য গানম্যান দেলোয়ার হোসেন বাচ্চু, গ্রাম পুলিশ ফারুক হোসেন, হোটেল ব্যবসায়ী রুহুল আমিন খোকন ও তার ছেলে জাকারুল মিলে নির্মল মন্ডলের ওপর অতর্কিত হামলা চালায় এবং তাকে পিটিয়ে জখম করে। একপর্যায়ে চেয়ারম্যান রতনের ব্যবহৃত আগ্নেয়াস্ত্র (শর্টগান) তার গানম্যান দেলোয়ার হোসেন বাচ্চু নির্মল মন্ডলের বুকে ঠেকিয়ে প্রকাশ্যে হত্যার হুমকি দেয়। এঘটনার পরপরই নির্মল মন্ডল বাদী হয়ে দেবহাটা থানায় লিখিত অভিযোগটি দায়ের করেন।
এব্যাপারে দেবহাটা থানার ওসি বিপ্লব কুমার সাহা বলেন, হামলা ও মারপিটের ঘটনায় নির্মল মন্ডল বাদী হয়ে চেয়ারম্যান রতনসহ ৫ জনের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেছেন। অভিযোগটি তদন্তধীন। তদন্ত পরবর্তী জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও জানান ওসি।

Leave a Reply

     এই বিভাগের আরও খবর