আজ ১৬ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ১লা নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

দেবহাটা প্রেসক্লাবের নির্বাচনী তফশিল ঘোষনা, ১লা অক্টোবর নির্বাচন

দেবহাটা প্রতিনিধি: সাতক্ষীরার দেবহাটা প্রেসক্লাবের নির্বাচনী তফশিল ঘোষনা করা হয়েছে। শনিবার সকাল ১০টায় দেবহাটা প্রেসক্লাবের হলরুমে অনুষ্ঠিত আহ্বায়ক কমিটির সভায় সকলের মতামতের ভিত্তিতে আগামী ১লা অক্টোবর নির্বাচনের দিন নির্ধারণ করে নির্বাচনী তফশিল ঘোষনা করেন আহ্বায়ক কমিটির নেতৃবৃন্দরা। এসময় সাংবাদিকদের পদচারণায় মুখর হয়ে ওঠে দেবহাটা প্রেসক্লাব চত্বর।
দেবহাটা প্রেসক্লাবের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আব্দুল ওহাবের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় রেজুলেশন করে পূর্বের উভয় কমিটির সাংবাদিকদের মধ্য থেকে ভোটার তালিকা চুড়ান্তসহ কার্যনির্বাহী কমিটির সভাপতি পদে একজন, সিনিয়র সহ-সভাপতি পদে একজন, সহ-সভাপতি পদে দুই জন, সাধারণ সম্পাদক পদে একজন, যুগ্ম সম্পাদক পদে দুইজন, সাংগঠনিক পদে একজন, অর্থ সম্পাদক পদে একজন, দপ্তর সম্পাদক পদে একজন এবং সাহিত্য ও ক্রীড়া সম্পাদক পদে একজন করে মোট ১৩টি পদে প্রার্থীতার সুযোগ রেখে প্রতিদ্বন্দীতাপূর্ন নির্বাচন অনুষ্ঠিতের সিদ্ধান্ত নেয়া হয়।
একই সাথে ২১ সেপ্টেম্বর সকাল ১০টা থেকে ২৩ সেপ্টেম্বর বিকাল ৪টা পর্যন্ত প্রেসক্লাবের কার্যালয় থেকে উল্লেখিত পদের মনোনয়ন পত্র সংগ্রহ, ২৪ সেপ্টেম্বর দুপুর ১টার মধ্যে মনোনয়ন দাখিল, ২৫ সেপ্টেম্বর দাখিলকৃত মনোনয়ন প্রত্যাহার এবং যাচাই বাছাই, ২৬ সেপ্টেম্বর প্রতিক বরাদ্দ এবং সর্বশেষ ১লা অক্টোবর উৎসব মুখর পরিবেশে নির্বাচন সম্পন্নে দিন নির্ধারণ করে তফশিল ঘোষনা করা হয়। নির্বাচনের দিন সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত ভোটাররা গোপন ব্যালটের মাধ্যমে তাদের মুল্যবান ভোটাধিকার প্রয়োগ করে পছন্দমতো নেতৃত্ব নির্ধারণ করবেন।
এছাড়া সভায় সভাপতি পদে প্রতিদ্বন্দীতার জন্য দুই হাজার টাকা, সিনিয়র সহ সভাপতি পদে পনের’শ টাকা, সহ সভাপতি পদে এক হাজার টাকা, সাধারণ সম্পাদক পদে দুই হাজার টাকা, যুগ্ম সম্পাদক পদে পনের’শ টাকা, সাংগঠনিক সম্পাদক পদে পনের’শ টাকা, অর্থ সম্পাদক পদে এক হাজার টাকা এবং দপ্তর সম্পাদক, সাহিত্য ও ক্রীড়া সম্পাদক ও নির্বাহী সদস্য পদের প্রত্যেকটির জন্য পাঁচশ টাকা মনোনয়ন ফি নির্ধারণ করা হয়। পাশাপাশি নির্বাচন পরিচালনার সুবিধার্থে দুটি উপ-কমিটি গঠন করা হয়।
সভায় যুগ্ম আহ্বায়ক রশীদুল আলম রশীদ, রাজু আহমেদ, সদস্য সচিব নির্মল কুমার মন্ডল, আহ্বায়ক কমিটির সদস্য আজিজুল হক আরিফ, বায়েজীদ বোস্তামী উজ্জ্বল, কবির হোসেন ছাড়াও সাংবাদিক নেতাদের মধ্যে মাহমুদুল হাসান শাওন, আব্দুর রব লিটু, আকতার হোসেন ডাবলু, রিয়াজুল ইসলাম, রাজু আহমেদ, আবু হুরাইরা, মোমিনুর রহমান, সুমন বাবু, মীর খায়রুল আলম, এসএম নাসির উদ্দীন, এমএ মামুনসহ প্রেসক্লাবের সকল সদস্য ও সহযোগী সদস্যরা উপস্থিত ছিলেন।
এরআগে বৃহষ্পতিবার সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে এবং দীর্ঘদিনের দ্বিধা-দ্বন্দ ভুলে সাংবাদিকদের বৃহৎ স্বার্থকে প্রাধান্য দিয়ে ব্যালটের মাধ্যমে সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিতের লক্ষ্যে পূর্বের সকল কমিটিকে বিলুপ্ত ঘোষনা করে দেবহাটা প্রেসক্লাবের আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

Comments are closed.

     এই বিভাগের আরও খবর