আজ ৯ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২৫শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

মুক্তির আগেই সাকিবকে নিয়ে কাড়াকাড়ি!

অনলাইন সংস্করণ

আইসিসির নিষেধাজ্ঞা ওঠার আগেই সাকিবকে লঙ্কা প্রিমিয়ার লিগের নিলাম তালিকায় রেখেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। এর মাধ্যমে আবারো প্রমাণিত হলো টি-টোয়েন্টি টুর্নামেন্টে সাকিব আল হাসানকে নিয়ে আগ্রহ তুমুল। আগামী ১ অক্টোবর হবে শ্রীলঙ্কার নতুন টুর্নামেন্টের অভিষেক আসরের নিলাম। সাকিবের এক বছরের নিষেধাজ্ঞা শেষ হবে আগামী ২৮ অক্টোবর।
টুর্নামেন্টের নিলামের জন্য ১৫০ আন্তর্জাতিক ক্রিকেটারের তালিকা করেছে শ্রীলঙ্কা। সাকিবের সঙ্গে বড় তারকাদের মধ্যে আছেন ক্রিস গেইল, ড্যারেন স্যামি, ড্যারেন ব্রাভো, শহিদ আফ্রিদিরা। পাঁচ দলের প্রতিটি ৬ জন করে বিদেশি ক্রিকেটার দলে নিতে পারবে। স্থানীয় খেলোয়াড় নিতে পারবে ১৩ জন করে। প্রতিটি ফ্র্যাঞ্চাইজির স্কোয়াড হবে ১৯ সদস্যের।
প্রসঙ্গত, গত অগাস্টে হওয়ার কথা ছিল লঙ্কা প্রিমিয়ার লিগের প্রথম আসর। করোনাভাইরাস পরিস্থিতিতে প্রতিযোগিতাটি পিছিয়ে গেছে তিন মাস। ১৪ নভেম্বর শুরু হয়ে টুর্নামেন্টটি শেষ হবে ৬ ডিসেম্বর। তিন ভেন্যু ডাম্বুলা, পাল্লেকেলে ও হাম্বামটোটায় হবে ২৩ ম্যাচ।
করোনাভাইরাসের জন্য বিদেশি ক্রিকেটারদের ১৪ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে। তবে এই সময় ৭ দিনে কমিয়ে আনার সুপারিশ সরকারের কাছে করেছে শ্রীলঙ্কা ক্রিকেট।

Leave a Reply

     এই বিভাগের আরও খবর