আজ ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

আজ ময়মনসিহে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস যথাযথ মর্যাদায় পালিত

ময়মনসিংহ প্রতিনিধি :-

আজ ২১ ফেব্রুয়ারি। মহান ‘শহীদ দিবস’ ও ‘আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’।১৯৯৯ সালে ইউনেসকো এই একুশে ফেব্রুয়ারিকে ঘোষণা করে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে। বাংলাদেশের সাথে সারা বিশ্বেই দিনটি পালিত হচ্ছে।মাতৃভাষার অধিকার প্রতিষ্ঠার অবিস্মরণীয় সেই দিনটি বাঙালির জীবনে ফিরে এসেছে আবার। দিবসটি পালনে করোনাকালে সারা দেশের মত ময়মনসিংহে যথাযথ মর্যাদায় পালন করা হয়েছে। তার অংশ হিসেবে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন গৃহায়ণ গণপূর্ত প্রতিমন্ত্রী শরিফ আহমদ সিটি করপোরেশনের মেয়র টিটুসহ আরও অনেকই।পরে বিকাল ৩ টা ৩০ মিনিটে ময়মনসিংহ জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০২১ উপলক্ষে অনুষ্ঠিত হয় আলোচনাসভা, পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

জেলা প্রশাসক, ময়মনসিংহ মোঃ মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ, এমপি।

বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র ইকরামুল হক টিটু ময়মনসিংহ বিভাগীয় কমিশনার মোঃ কামরুল হাসান, এনডিসি, ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি ব্যারিস্টার মোঃ হারুন অর রশিদ, বিপিএম, পুলিশ সুপার ময়মনসিংহ মোহাঃ আহমার উজ্জামান ( পিপিএম- সেবা), ময়মনসিংহ জেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের সভাপতি মোঃ এহতেশামুল আলম, ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল।

Leave a Reply

     এই বিভাগের আরও খবর