আজ ৯ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৩শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

সাতক্ষীরায় শ্যামনগর প্রেসক্লাবে আকবর কবিরের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন।

নিজস্ব প্রতিনিধি সাতক্ষীরা : আজ ১২ ডিসেম্বর বেলা ১১ টায় সময় শ্যামনগর উপজেলা প্রেস ক্লাবে সকল সদস্যদের নিয়ে এক জরুরি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় জিএম আকবর কবীর এর বিরুদ্ধে শ্যামনগর প্রেসক্লাবের কর্তব্যরত সদস্যদের মধ্যে একের পর এক অভিযোগ উপস্থাপন করে। শ্যামনগর প্রেসক্লাবের সাবেক সভাপতি জিএম আকবর কবিরের বিরুদ্ধে সাংবাদিকদের বিরুদ্ধে হিংসাত্মক মনোভাব নিয়ে হয়রানি সহ শ্যামনগর উপজেলা প্রেসক্লাবের ফেসবুক আইডি নিজের ছবি ব্যবহার করে প্রেসক্লাবের ভাবমূর্তি ক্ষুণ্ন করার অভিযোগ ওঠে। প্রেসক্লাবের নামিও ফেসবুক আইডি থেকে শ্যামনগর উপজেলা প্রেস ক্লাবের সদস্যদের বিরুদ্ধে মিথ্যা ও মানহানিকর পোস্ট আপডেট করে সাংবাদিকদের ভাবমূর্তি ক্ষুণ্ন করার অভিযোগ করেন এবং শ্যামনগর উপজেলা প্রেসক্লাবের নির্বাচনে সভাপতি প্রার্থী জিএম আকবর কবীর ও আনিসুজ্জামান আনিস সমপরিমাণ ভোট পাওয়ায় প্রেসক্লাবের সভাপতি পদ নির্ধারণ হয় নাই। করোনা ভাইরাসের কারণে প্রেসক্লাবের সভাপতি পদ দীর্ঘ সময় বিলম্ব হচ্ছে। সভাপতি পদ নির্ধারিত না হওয়ার পরও জিএম আকবর কবীর নিজেকে প্রেসক্লাবের সভাপতি পরিচয় দিয়ে প্রেসক্লাবের ভাবমূর্তি ক্ষুণ্ন করছে বলে অভিযোগ করেন। সম্প্রতি জিএম আকবর কবীর তার উপর হামলা ও তার পকেট থেকে টাকা ছিনিয়ে নিয়েছে বলে সাতক্ষীরা কোটে একটি মিথ্যা মামলা করেছেন। সে মামলায় তিনি নিজেকে প্রেসক্লাবের সভাপতি বলে দাবি করেছেন যেটি সম্পূর্ণ মিথ্যা এবং প্রেসক্লাবের সভাপতির উপর হামলা হয়েছে এমন মিথ্যা মামলা করায় সাধারণ মানুষের কাছে প্রেসক্লাবের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে বলে অভিযোগ করেন। উপজেলা প্রেসক্লাবের দপ্তর সম্পাদক মেহেদি হাসান মারুফ এর বিরুদ্ধে আনীত অভিযোগ তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণের জন্য এ কমিটি গঠন করা হয়।
শ্যামনগর উপজেলা প্রেসক্লাবের সভাপতি পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী আনিসুজ্জামান আনিস অনলাইন বাংলা প্রতিদিনকে জানিয়েছেন, আজকের আলোচনা সভায় উপস্থিত সাংবাদিকদের অভিযোগের ভিত্তিতে আকবার কবির ও মেহেদী হাসান মারুফ এর বিরুদ্ধে বিরুদ্ধে 6 সদস্য বিশিষ্ট 2 তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আকবর কবিরের বিরুদ্ধে তদন্ত কমিটিতে আছেন প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান বাবু,সদস্য জি এম আব্দুল কাদের,আলমগীর সিদ্দিকী।
প্রেসক্লাবের দপ্তর সম্পাদক মেহেদী হাসান মারুফ এর বিরুদ্ধে তদন্ত কমিটিতে আছেন, গাজী সালাউদ্দিন বাপ্পি,সামিউল মনির,আবু সাঈদ। আগামী এক সপ্তাহ মধ্যে তদন্ত পূর্বক প্রতিবেদন জমা দিতে হবে বলে জানিয়েছেন। সূত্র অনলাইন বাংলা প্রতিদিন

Leave a Reply

     এই বিভাগের আরও খবর

মহান বিজয় দিবসের শুভেচ্ছা।

মহান বিজয় দিবসের শুভেচ্ছা।