আজ ১১ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ২৭শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

” রসুন-মধু মহৌষধ মেদ ঝরানোর “-প্রত্যাহ বার্তা

:: জি এম মোস্তফা কামাল ::

শরীরের অতিরিক্ত মেদ ঝরাতে রসুন আর মধু খুবই কার্যকর। পেটের অতিরিক্ত মেদ কমাতেও এর তুলনা হয় না। উপকরণ দুটি শক্তিশালী অ্যান্টিবায়োটিকের কাজ করে। শরীরে রোগ প্রতিরোধ কৌশলকে বাড়িয়ে দিতে রসুন-মধুর মিশ্রণটি মহৌষধের কাজ করে। এজন্য এক থেকে দুই কোয়া রসুন নিয়ে প্রথমে পেস্ট করে নিতে হবে। এবার তাতে ১ চা চামচ মধু মিশিয়ে নিন।

দুটি উপকরণই ভালো করে মেশাতে হবে। প্রতিদিন এই মিশ্রণটি খালি পেটে খেলে রোগ প্রতিরোধ ক্ষমতা বেড়ে যায়, ওজন কমতে সহায়তা করে এবং শক্তিশালী স্বাস্থ্য উপহার দেয়। সবচেয়ে ভালো উপকার পেতে সকালে ঘুম থেকে উঠে প্রতিদিন খালি পেটে মিশ্রণটি খেতে হবে। খাবার হজম করতেও রসুন আর মধু খুবই উপকারী।

রাতে ঘুমালে প্রত্যেক মানুষের শরীর শক্তি হারায়। কিন্তু ঘুম থেকে জেগে ওঠার পর শরীর তার শক্তি পেতে শুরু করে। শরীরের মেদ কমাতে দ্রুত শক্তি বৃদ্ধির প্রয়োজন পড়ে। তাই সকালটা শুরু হতে পারে এই উপাদানগুলোর সঙ্গে। মিশ্রণটি খাওয়ার সঙ্গে সঙ্গে শরীর দ্রুত তার শক্তি ফিরে পায়। আর খাওয়ার ৪৫ মিনিটের মধ্যে অন্য খাবার গ্রহণ করা থেকে বিরত থাকলে রসুন-মধুর কার্যকারিতা সঠিকভাবে পরিচালিত হয়। শুধু রসুন খেলেও হজম ক্ষমতা বাড়ে। কাঁচা রসুনের আরেকটি বড় গুণ হলো ব্লাড সুগার কমাতে সহায়তা করে।

অন্যদিকে মধু শরীরে জমা মেদ খরচ করে ওজন কমাতে সহায়তা করে। এতে থাকে অ্যান্টি-অক্সিডেন্ট, ভিটামিন মিনারেল- যা শরীরের সুস্থতার জন্য খুবই উপকারী।
মধু নিতে চাইলে আমাদের সাথে যোগাযোগ করতে পারেন।মোবাইল নাম্বার :- 01911-638502

Leave a Reply

     এই বিভাগের আরও খবর