আজ ১৪ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ৩০শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

পূর্নাঙ্গ হাসপাতাল চালুর দাবিতে সাতক্ষীরা মেডিকেল কলেজ ইন্টার্ন চিকিৎসকদের সংবাদ সম্মেলন

সাতক্ষীরা প্রতিনিধি: সাতক্ষীরা সরকারি মেডিকেল কলেজে জরুরী বিভাগ এবং ৫০০ শয্যার চিকিৎসা সেবা চালুর দাবিতে সংবাদ সম্মেলন করেছেন হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকগণ।

বুধবার বেলা ১১টায় অনুষ্ঠিত এই সংবাদ সম্মেলনে তারা বলেন, জরুরী বিভাগ চালুর দাবিতে বিভিন্ন সময় মানববন্ধন, স্মারকলিপি পেশ এবং রক্তদান কর্মসূচী পালন করেও এই দাবি পূর্নতা লাভ করেনি। অভিযোগ করে তারা বলেন, কর্তৃপক্ষের আশ্বাস এবং ভয়ভীতিতে এসব আন্দোলন স্থগিত হয়ে যায়।

লিখিত বক্তব্যে সংবাদ সম্মেলনে বলা হয়, সর্বশেষ ২০২০ সালের ২৪ সেপ্টেম্বর শিক্ষার্থীরা ঘেরাও কর্মসূচী পালন করেন এবং কর্মবিরতিতে যান। এরপর ২৯ সেপ্টেম্বর এক জরুরী সভায় কর্তৃপক্ষ জানিয়ে দেন আগামী ১১ অক্টোবর সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে জরুরী বিভাগ চালু করা হবে। কিন্তু এখন পর্যন্ত তা না করায় তারা ক্ষোভ প্রকাশ করেন।

সংবাদ সম্মেলনে তারা উল্লেখ করেন যে, জরুরী বিভাগ চালু না হওয়ায় সাতক্ষীরার ২২ লাখ মানুষ যেমন চিকিৎসা সেবা থেকে বি ত হচ্ছেন তেমনি শিক্ষার্থীরা তাদের হাতেকলমে শিক্ষা থেকেও বি ত হচ্ছেন। পেশাগত জীবনে এই ব না তাদের জন্য ক্ষতির কারন বলে উল্লেখ করেন তারা। সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইন্টার্ন ডাক্তার রফিকুল ইসলাম মেহেদী, ডা. নয়ন চন্দ্র হালদার, ডা. আজমল হোসেন সহ ৩০ জনের অধিক শিক্ষার্থী।

এদিকে এ বিষয়ে সাতক্ষীরা মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. হাবিবুর রহমান বলেন, জরুরী বিভাগ এবং ৫০০ শয্যার চিকিৎসা সেবা দেওয়ার নীতিগত সিদ্ধান্ত হয়েছে। এজন্য পদ না থাকলেও অতিরিক্ত ৫ জন ডাক্তারকে সাতক্ষীরায় নিয়োগ দেওয়া হয়েছে। কিন্তু পর্যাপ্ত জনবল না থাকায় তা চালু করা যাচ্ছে না।

Leave a Reply

     এই বিভাগের আরও খবর