আজ ২১শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৪ঠা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

সার পাঁচারের অভিযোগে যশোরের শার্শার দুটি প্রতিষ্ঠানের জরিমানা : কারাদন্ড-৬

মোঃ আইয়ুব হোসেন পক্ষী, বেনাপোল প্রতিনিধি :- সার পাঁচারের অভিযোগে যশোরের শার্শা উপজেলার বাগআঁচড়া বাজারের জনতা ট্রেডার্সকে ৫০ হাজার টাকা ও গোগা বাজারের মেসার্স বিসমিল্লাহ ট্রেডার্সকে ১০ হাজার টাকা সহ মোট ৬০ হাজার টাকা মোবাইল কোর্টের মাধ্যমে জরিমানা করা হয়েছে। এসময় মাটি কাটার অভিযোগে আরো ৬ জনকে ৭ দিন করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। সেই সাথে মাটি সহ একটি মাটি বহনকারী ট্রাক জব্দ করা হয়।

বৃহস্পতিবার দিন ব্যাপী এ অভিযানে উপজেলা কৃষি বিভাগ ও ভূমি অফিস একত্রে তাদেরকে জেল জরিমানা করেন। শার্শা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ফারজানা ইসলাম জানান, চেরাই ভাবে সার পাচার হচ্ছে এমন খবরে উপজেলা কৃষি অফিসার প্রতাপ মন্ডল প্রথমে বাগআঁচড়া বাজারের মেসার্স জনতা ট্রেডার্স ও গোগা বাজারের বিসমিল্লাহ ট্রেডার্সে অভিযান চালান। ঘটনা সত্য প্রমাণিত হলে উপজেলা ভূমি অফিস সেখানে মোবাইল কোর্ট পরিচালনা করে দুই ব্যবসা প্রতিষ্ঠানে অত্যাবশ্যকীয় পণ্য নিয়ন্ত্রণ আইন-১৯৫৬ এর আইন অনুযায়ী ৬০ হাজার টাকা অর্থদন্ড দেওয়া হয়।

এসময় বাগআঁচড়া টু গোগা ইউনিয়নে মাটি কাটার অভিযোগে মাটি সহ মাটি বহনকারী ট্রাক জব্দ করার পাশাপাশি শাহিন (২৩), রনি (২১), রিয়াজ (২২), মেহেদী হাসান (২২), আব্দুল কদির (২৩) ও ফিরোজ (২৪)কে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন-২০১০ এর আইন অনুযায়ী ৭ দিন করে বিনাশ্রম জেল দেওয়া হয়। এমন অভিযান আগামীতেও অব্যাহত থাকবে।

Leave a Reply

     এই বিভাগের আরও খবর