আজ ২১শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৪ঠা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

শার্শায় শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে মোমবাতি প্রজ্জ্বালন

মোঃ আইয়ুব হোসেন পক্ষী, বেনাপোল প্রতিনিধিঃ- ১৪ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে মোমবাতি প্রজ্জ্বালন করেছে শার্শা উপজেলা প্রশাসন।

বুধবার (১৪ ডিসেম্বর) সন্ধ্যায় উপজেলা বঙ্গবন্ধু স্মৃতি ম্যুরালে এই মোমবাতি প্রজ্জ্বাল করে শহীদ বুদ্ধিজীবীদের স্মরণ করেন আয়োজকরা। এ সময় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ শহীদ বুদ্ধিজীবীদের আত্মার মাগফিরাত কামনায় নীরবতা পালন ও দোয়া করা হয়।

এর আগে সকালে শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে দোয়া, আলোচনা সভা, চিত্রাংকন প্রতিযোগীতা সহ বিভিন্ন কর্মসূচী পালন করে উপজেলা প্রশাসন। পাকিস্তানি হানাদার বাহিনী বাঙালি জাতিকে মেধাশূন্য করার লক্ষ্যে দেশবরেণ্য বুদ্ধিজীবীদের হত্যা করে। বাংলাদেশ যেন কোনোদিনই মাথা তুলে দাঁড়াতে না পারে, এ জন্য এই হত্যাকাণ্ড চালায় হায়েনা বাহিনী।

মোমবাতি প্রজ্জ্বালন কর্মসূচীর সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শার্শা আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব শেখ আফিল উদ্দিন। উপজেলা নির্বাহী অফিসার নারায়ণ চন্দ্র পালের সভাপতিত্বে এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু, সহকারী কমিশনার (ভূমি) ফারজানা ইসলাম, বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন ভূঁইয়া৷

উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আব্দুল্লাহ আল রাসেল, উপজেলা আইসিটি অফিসার শুভেন্দু হালদার, শার্শা উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক সোহারাব হোসেন, শার্শা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির উদ্দিন আহমেদ তোতা সহ স্থানীয় বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ।

Leave a Reply

     এই বিভাগের আরও খবর