আজ ২১শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৪ঠা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

কেশবপুরে যথাযোগ্য মর্যাদায় শহিদ বুদ্ধিজীবী দিবস পালিত

মোঃ ইমরান হুসাইন, কেশবপুর:
যশোরের কেশবপুরে শহিদ বুদ্ধিজীবী দিবস পালন করা হয়েছে। বুধবার দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে স্মৃতিচারণমূলক আলোচনা সভা ও শহিদদের স্মরণে দীপশিখা প্রজ্জ্বলন করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার এম এম আরাফাত হোসেনের সভাপতিত্বে কেশবপুর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয় প্রাঙ্গণে স্মৃতিচারণমূলক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা কাজী রফিকুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেশবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মফিজুর রহমান, বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম খোকন, কেশবপুর সরকারি পাইলট উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের অধ্যক্ষ আছাদুজ্জামান ও কেশবপুর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মান্নান। মুক্তিযুদ্ধের সময় বালিকা বিদ্যালয়ের টর্চার সেলে আক্রান্ত হওয়া ব্যক্তিদের ভেতর থেকে স্মৃতিচারণ করেন মোসলেম উদ্দিন সর্দার ও কৃষ্ণপদ মন্ডল ।
এদিন সন্ধ্যায় দিবসটি উপলক্ষে কেশবপুর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ‘যুদ্ধভাসান’ প্রাঙ্গণে ও মঙ্গলকোট ব্রীজ সংলগ্ন ‘যুদ্ধজয়’ বধ্যভূমিতে শহিদদের স্মরণে দীপশিখা প্রজ্জ্বলন করা হয়।
এর আগে সকালে উপজেলা প্রশাসন ও শিশু একাডেমির উদ্যোগে শিশুদের মুক্তিযুদ্ধভিক্তিক চিত্রাংকন, রচনা এবং আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

Leave a Reply

     এই বিভাগের আরও খবর