আজ ৬ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২০শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

বড়লেখায় অগ্নিকান্ড কোটি টাকার ক্ষয়ক্ষতি-প্রত্যাহ বার্তা

মোঃ জাকির হোসেন (মৌলভীবাজার) প্রতিনিধিঃ

মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলার উত্তর শাহবাজপুর ইউপির শাহবাজপুর বাজারে আমির মার্কেটে অগ্নিকাণ্ডে ৯টি টিনশেডের দোকান পুড়ে ছাই হয়ে গেছে।

শনিবার (০৭ মে) দিবাগত রাত আনুমানিক দেড়টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণ করেছে।

তবে এর আগেই আগুনে দোকানের বিভিন্ন মালামাল, নগদ টাকা, প্রয়োজনীয় কাগজপত্র পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

ফায়ার সার্ভিস, স্থানীয় ব্যবসায়ী সূত্রে জানা গেছে, শনিবার (০৭ মে) দিবাগত রাত আনুমানিক ১২টার দিকে শাহবাজপুর বাজারের আমির মার্কেটের ব্যবসায়ীরা ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ করে বাড়িতে চলে যান। রাত আনুমানিক দেড়টার দিকে হঠাৎ আমির মার্কেটে আগুন দেখতে পান বাজার পাহাদার। তাৎক্ষণিক তিনি বিষয়টি মার্কেটের ব্যবসায়ীদের জানান। এসময় মসজিদের মাইকে মার্কেটে আগুন লাগার বিষয়টি জানানো হয়। খবর পেয়ে স্থানীয়রা জড়ো হয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন। পাশাপাশি তারা ফায়ার সার্ভিসেও খবর দেন। কিন্তু মুহূর্তের মধ্যে আগুন মার্কেটের নয়টি দোকানে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনে।

উত্তর শাহবাজপুর ইউপির চেয়ারম্যান রফিক উদ্দিন আহমদ বলেন, আগুনে নয়টি দোকান পুড়ে একেবারে ছাই হয়ে গেছে। এতে দোকানগুলোর সবকিছু পুড়ে প্রায় কোটি টাকা ক্ষয়ক্ষতি হয়েছে। দুপুরে উপজেলা চেয়ারম্যান ও ইউএনও ঘটনাস্থল পরিদর্শন করেছেন। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের খাদ্যসহায়তা দেওয়া হয়েছে। এছাড়া তারা ব্যবসায়ীদের সবধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছেন। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে মনে হচ্ছে।

Leave a Reply

     এই বিভাগের আরও খবর