আজ ৬ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২০শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

বেনাপোলে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের ইফতার ও দোয়া মাহফিল

মোঃ আইয়ুব হোসেন পক্ষী,বেনাপোল প্রতিনিধি:- ২৬ তম রমযানে আল্লাহ’র মাগফিরাত কামনায় রোজাদারদের জন্য ইফতার মাহফিলের আয়োজন করে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড,বেনাপোল শাখা।

বেনাপোল বাজার সংলগ্ন শীর্ষ বানিজ্যিক ভবন “রহমান চেম্বার” এ অবস্থিত রেষ্টুরেন্ট “সানরুফ” এ ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। এতে প্রায় দুই শতাধিক রোজাদারগণ অংশ গ্রহণ করেন।

বৃহস্পতিবার(২৮ এপ্রিল) সন্ধ্যায় এ ইফতার মাহফিলে ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে সকল শহীদের জন্য ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধা,মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড পরিবারের সকল সদস্য এবং বিশ্ব শান্তি কামনায় কেন্দ্র থেকে ভার্চ্যুয়ালে দোয়া পরিচালনা করেন-মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড,কেন্দ্রীয় কমিটি’র সভাপতি,মুক্তিযুদ্ধ প্রজন্ম কেন্দ্রীয় সংসদের চেয়ারম্যান এবং বাংলাদেশ আ.লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক কেন্দ্রীয় উপকমিটি’র অন্যতম সদস্য-মেহেদী হাসান।

ইফতার মাহফিলে অতিথি বর্গের মধ্যে উপস্থিত ছিলেন-বেনাপোল পোর্টথানার অফিসার ইনচার্জ(ওসি)মোঃ কামাল হোসেন ভূঁইয়া। বীর মুক্তিযোদ্ধা:-মোহাম্মাদ আলী(সহকারী কমান্ডার,শার্শা),শাহ আলম হাওলাদার(কমান্ডার,বেনাপোল,পুটখালী কমান্ড),আব্দুল মান্নান,সহকারী কমান্ডার,দ্বীন মোহাম্মাদ (বাহাদুরপুর, (কমান্ড)

মোঃ আব্দুল লতিফ(সিএন্ডএফ ব্যবসায়ী ও রাজনীতিবীদ),মোঃ আব্দুল হামিদ(সিএন্ডএফ ব্যবসায়ী ও বড় আঁচড়া ওয়ার্ড আ.লীগ সভাপতি)। মুক্তিযোদ্ধাদের মধ্যে আরও রয়েছেন- সাদিপুর গ্রামের-কামাল,ইয়াছিন,রিয়াজুল বাবু, মাহবুব,সেলিম। নামাজগ্রাম,দুর্গাপুর গ্রামের-বাককা,ইয়ার আলী,আকবর সৌরভ। বেনাপোল-মহাতব,সিরাজুল,সামু মোড়ল,আলম ওবায়দুল,বাক্কা, আলী,শাহজামাল,শওকত জাহাঙ্গীর, কাগজপুকুর-জুলফিকার আলী জুলু,আব্দুল জলিল,আমিনুর।

দিঘীরপাড়-খোকন ফফা,মোস্তফা,মাইদুল,সেলিম ভাই। ভবারবেড়-কবির,খলিল,কুদ্দুস, মাসুম,নওয়াব, ওসমান,শাহীন,খোকন, নুরু,শুকো,সেলিম। ছোট আঁচড়া-বাবলু ভাই,ইদ্রিস ভাই। গাজীপুর-নুপুর ভাই,শেখ আলম,লতিফ,লাল ভাই,ওহিদ ভাই।

বড় আঁচড়া-হামিদ ভাই,ঘেনা ভাই। এ ছাড়াও আলী কদর,ভাদু ভাই,ইনামুল হক মুকুল,নাছির উদ্দিন,মোস্তাক আহম্মেদ স্বপণ,নওশের আলী,তৌহিদুর রহমান ও আসাদুজ্জামান আশা। মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড:-কামরুজ্জামান তরু(আহবায়ক,বেনাপোল পৌর সন্তান কমান্ড),মিয়াদ আলী(যুগ্ম-আহবায়ক),এনামুল হক জুয়েল,ওসমান আলী,শরীফ আহম্মদ,হাসেম আলী,লিটন হোসেন,বাবলু,আ.রহিম,মিল্টন হোসেন,জাহিদ হাসান,রিপন হাওলাদার,রাসেল হাওলাদার,ইয়াছিন হাওলাদার৷

শেখ ফরিদ,লাবু,পিংকি,জিল্লু,সুমন,সাধীন,সিয়াম সহ বেনাপোল,পুটখালী ও বাহাদুরপুর সন্তান কমান্ডের বীর সন্তানরা।

ইফতার মাহফিলের সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন-কেন্দ্রীয় নির্বাহী সদস্য,বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড ও বেনাপোল পৌর আ.লীগ সাংগঠনিক সম্পাদক-মোঃ ফারুখ হোসেন উজ্জল।

ফারুখ হোসেন উজ্জল বিদায় মাহে রমযান ও আসন্ন পবিত্র ঈদূল ফিতর’র অগ্রিম শুভেচ্ছা বার্তায় মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড সম্পর্কে বলেন, মুক্তিযুদ্ধের আদর্শে ও চেতনায় বিশ্বাসী গরীব দুঃখী সাধারণ মানুষের কল্যাণে সর্বাত্মক ভূমিকা রাখবে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ।বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ সংগঠনটি সম্পূর্ণ অরাজনৈতিক ও নির্দলীয় সংগঠন মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধার সন্তানদের কল্যাণে যৌক্তিক দাবি আদায়ের লক্ষ্যে জন্ম হয়েছে সংগঠনটির।

এ সংগঠনটি মুক্তিযোদ্ধাদের পক্ষে সহযোগিতাকারী সংগঠন,মুক্তিযুদ্ধের পক্ষের ঐক্যের প্রতীক এই সংগঠনটি, মহান মুক্তিযুদ্ধে যে সকল দেশ প্রেমিক দেশের জন্য নিজেদের জীবণ আত্মোৎসর্গ করে গেছেন এবং যে সকল মা-বোনের সম্ভ্রমে আমরা আজ স্বাধীন দেশে বাঁস করছি এবং যার নেতৃত্বে আজ আমরা বাংলাদেশ নামক রাষ্ট্র পেয়েছি সেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ তার নিহত পরিবার বর্গের জন্য তাদের আত্মার মাগফিরাত কামনা করি।

Leave a Reply

     এই বিভাগের আরও খবর