আজ ৬ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২০শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

“নয়া প্রভাত” এর মোড়ক উন্মোচন অনুষ্ঠান-প্রত্যাহ বার্তা

সাইফ উদ্দীন আল-আজাদ :

সাহিত্য সাময়িকী “নয়া প্রভাত” এর মোড়ক উন্মোচন করা হয়েছে।সোহ্রাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিত অমর একুশে বইমেলা-২২ প্রাঙ্গণের ১৫০ নং স্টল রাহনুমা প্রকাশনীর সাম্মুখে বিকেল ৪টায় এই মোড়ক উন্মোচন অনুষ্ঠান হয়। এতে অংশ নেন দেশের শীর্ষস্থানীয় বিশিষ্ট লেখক-গবেষকগণ ও একঝাঁক নবীন তরুণ প্রতিভাবান ছাত্র।

অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশ ইসলামী লেখক ফোরামের সভাপতি, মুনীরুল ইসলাম আরো উপস্থিত ছিলেন বিশেষ অতিথি , নয়া প্রভাতের অতিথি সম্পাদক হাবীবুল্লাহ সিরাজ,সভাপতি হিসেবে ছিলেন নয়া প্রভাতের স্বপ্নদ্রষ্টা এনায়েতুল্লাহ ফাহাদ।

প্রধান অতিথি তার বক্তব্যের একপর্যায়ে বলেন, বাংলা ভাষাকে আমাদের ভাষা মনে করতে হবে। কেননা এই বাংলা ভাষার জন্য রক্ত দিয়েছে মুসলমানরা সুতরাং এ ভাষাকে আহত করা যাবে না, মাঝে মাঝে ইংলিশ বলে বাংলা ভাষায় সৌন্দর্য নষ্ট করা যাবে না।বাংলা আমার মায়ের ভাষা।

মোড়ক উন্মোচন শেষে সম্পাদক বলেন,”নয়া প্রভাত”একটি সাহিত্য সাময়িকী। আলোকিত ভোরের প্রত্যাশী।সত্য ও ন্যায়ের প্রতিশ্রুতি। শিক্ষা ও সংস্কৃতির স্বচ্ছ ক্যানভাস। নবীন-তরুণদের মুক্তপাতা।যার বুকে প্রতিনিয়ত আঁকা হবে এক ঝাঁক প্রতিভাবান স্বপ্নদ্রষ্টাদের লালন করা বিচিত্রময় স্বপ্ন। এই স্বপ্ন একদিন বাস্তবে রুপ ধারণ করবে। তিলে তিলে গড়ে ওঠা “নয়া প্রভাতে’র পথচলা একদিন গৌরবময় সফলতার উচ্চ শিখরে পৌঁছাবে ইনশাল্লাহ….

আরো বলেন, এটা হল “নয়া প্রভাতে’র প্রথম সংখ্যা।এই সংখ্যার পিছনে বাংলাদেশের শীর্ষস্থানীয় গুণীজনদের অনুপ্রেরণা আছে বলেই আজ নয়া প্রভাতের কিরণ চারিদিকে ছড়িয়ে পড়েছে। এই পথ চলা হবে অবিরাম। দুর্বার গতিতে এগিয়ে যাবে ইনশাআল্লাহ।

সংবর্ধনা সাহিত্য সাময়িকীর উপদেষ্টাঃ ইয়াহইয়া ইউসুফ নদভী। তত্ত্বাবধায়কঃ মুনীরুল ইসলাম। অতিথি সম্পাদকঃ হাবীবুল্লাহ সিরাজ। সম্পাদকঃ ইবনে এনাম । গ্রন্থটির প্রচ্ছদ করেছেনঃ ইলিয়াস বিন মাজহার, মূল্য রাখা হয়েছে ২০ টাকা মাত্র। বইটি পাওয়া যাবে ১৫০ নং স্টল,রাহনুমা প্রকাশনীতে।

Leave a Reply

     এই বিভাগের আরও খবর