আজ ৬ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২০শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

বেনাপোলে চিটাগাং সিএন্ডএফ নির্বাচনঃ সায়েদুজ্জামান-সাজ্জাদ-আজিম প্যানেল পরিচিতি সভা বেনাপোলে অনুষ্ঠিত বেনাপোল

বেনাপোল প্রতিনিধিঃ- চট্টগ্রামকে বাংলাদেশের বাণিজ্যিক রাজধানী বলা হয়ে থাকে, এটি অনস্বীকার্য যে একটা দেশের কাঙ্খিত আন্তর্জাতিক বাণিজ্যের দ্রুত প্রসারের জন্য সমুদ্র বন্দর ভরসার পাত্র হিসেবে চিহ্নিত, মূলতঃ দেশের সামগ্রিক আর্থ-সামাজিক উন্নয়নে চট্টগ্রাম বন্দর প্রধান ভূমিকা পালন করে চলেছে। যে দেশের কোন সমুদ্র বন্দর নেই সেই দেশকে বিভিন্ন ভাবে প্রচণ্ড বাধার সম্মুখীন হতে হয়। প্রকৃতপক্ষে, একটি দেশের সুষম ও টেকসই প্রবৃদ্ধি ও উন্নয়নের জন্য সমুদ্র বন্দরের ভূমিকা ও গুরুত্ব অপরিসীম। আন্তর্জাতিক ভাবে আমদানি-রপ্তানির ক্ষেত্রে পণ্য খাণাসে অন্যান্য বন্দর ব্যাবহার কারী সংগঠনের মধ্যে চিটাগাং কাস্টমস সিএন্ডএফ এজেন্টস এসোসিয়েশন দীর্ঘসময় ধরে সুনামের সাথে সরকারের রাজস্ব বৃদ্ধিতে প্রধান সহায়কের কাজ করে চলেছে।

স্বনামধন্য বৃহৎ এই সংগঠনটি ব্যবসায়িক অধিক্ষেত্র কাস্টমস এবং বন্দর এলাকায় কর্তৃপক্ষ কর্তৃক চরম হয়রানি,কথায় কথায় লাইসেন্স বাতিল,উত্তরাধিকারের লাইসেন্স প্রাপ্তিতে বাধা,লিমিটেড লাইসেন্স নবায়নে জটিলতা,স্বাভাবিক কাজে সর্বত্র অস্বাভাবিক অপ-আইন এবং অযথা হয়রানির বিরুদ্ধে প্রতিবাদ করে থাকে। দাবি আদায়ের ক্ষেত্রে সংগঠনটিতে জ্ঞানী-গুনী,শিক্ষিত-দিক্ষীত, দক্ষ, মেধাবী, ত্যাগী এমনকি দেশ পরিচালনার মত মহান কার্যে অধিষ্ঠ হওয়া ব্যাক্তিদের পদচারনা রয়েছে। শক্তিশালী এই সংগঠনটি একটি সাংগঠনিক কায়দায় পরিচালিত হয়ে থাকে,এর জন্য রয়েছে দক্ষ এবং মেধা ভিত্তিক কমিটি। প্রতি তিন বছর অন্তর নির্বাচনের মাধ্যমে সংগঠনটির নেতৃত্ব ঠিক করে দেন সাধারণ সদস্যরা।

আসছে আগামী ৯ মার্চ ২০২২ ইং বুধবার শক্তিশালী এই সংগঠনটির সাধারণ নির্বাচন, ২০২২-২০২৪ ত্রি-বার্ষিক এই নির্বাচনে সাধারণ সদস্যগণ তাদের মনোনিত প্রার্থীকে ভোটের মাধ্যমে নেতৃত্ব প্রদানকারী হিসেবে বাছাই করে নেবেন।চিটাগাং কাস্টমস সিএন্ডএফ এজেন্টস এসোসিয়েশনের ২০২২-২০২৪ ইং এর ত্রি- বার্ষিক নির্বাচনে দুটি প্যানেল প্রতিদ্বন্ধিতায় নেমেছেন।

সায়েদুজ্জামান-সাজ্জাদ-আজিম মনোনিত “সম্মিলিত-সমমনা ঐক্যজোট” এবং আকতার-বাচ্চু-বিলু মনোনিত “সমমনা পরিষদ”।আগামীর ৯ মার্চের নির্বাচনকে চ্যালেঞ্জ হিসেবে নিয়ে চট্টগ্রাম,ঢাকা এবং বেনাপোলে ভোটারদের মাঝে প্যানেল পরিচিতি এবং নির্বাচনে বিভিন্ন প্রতিশ্রুতি প্রদানের কর্মসুচির কার্যক্রম চালিয়ে যাচ্ছে শতভাগ বিজয়ের অধিকারী সায়েদুজ্জামান-সাজ্জাদ-আজিম মনোনিত “সম্মিলিত-সমমনা ঐক্যজোট”।

বৃহস্পতিবার(৩ মার্চ) বেলা সাড়ে ১২ টার দিকেে বেনাপোল সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশন ভবন কার্যালয়ে “সম্মিলিত-সমমনা ঐক্যজোট” এক আড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে তাদের প্যানেল পরিচিতি সভা এবং প্রীতিভোজের আয়োজন করে। এতে অংশ নিয়ে ঐ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন- বেনাপোল সিএন্ডএফ এজেন্টস এসোসিয়েশনের সভাপতি- মোঃ মফিজুর রহমান সজন।

চিটাগাং থেকে আগত প্রায় শতাধিক সমর্থক সিএন্ডএফ ব্যবসায়ীরা এতে অংশ নেন।অনুষ্ঠানে বিশেষ অতিথি বর্গের মধ্যে উপস্থিত ছিলেন-বেনাপোল সিএন্ডএফ এজেন্টস এসোসিয়েশনের সহ:সভাপতি-১-মোঃ খায়রুজ্জামান মধু, সহ: সভাপতি-২-কামাল উদ্দিন শিমুল,সাধারণ সম্পাদক- ইমদাদুল হক লতা, যুগ্ম- সাধারণ সম্পাদক-১-মহাসিন মিলন,যুগ্ম-সাধারণ সম্পাদক-২- জামাল হোসেন, সাংগঠনিক সম্পাদক-নাজিম উদ্দিন,অর্থ সম্পাদক-এনামুল হক মুকুল,সহ অর্থ সম্পাদক-শাহাবুদ্দিন,কাস্টম বিষয়ক সম্পাদক-মোঃ নাসির উদ্দিন,যুগ্ম-সম্পাদক-আলমগীর সিদ্দিক,বন্দর বিষয়ক সম্পাদক-শাহাবুদ্দিন,যুগ্ম-সম্পাদক-মহসিন আলী, চেকপোস্ট ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক- ফারুক হোসেন উজ্জল,আইন বিষয়ক সম্পাদক-মশিয়ার রহমান, সদস্য-আব্দার রহমান,আব্দুল আহাদ,আব্দুল লতিফ,মেহের উল্লাহ,আমিনুল হক আনু, বকুল মাহবুব,ফারুক হোসেন, ছোট আলী কদর, কেনাপোল ট্রাক মালিক সমিতির সভাপতি-এ কে এম আতিকুজ্জামান সনি, সাধারণ সম্পাদক-আজিম উদ্দিন গাজী,আব্দুল মুন্নাফ খোকন সহ বন্দর ব্যবহারকারী বিভিন্ন সংগঠনের নেতা-নেতৃবৃন্দ।অনুষ্ঠান শেষে প্রীতিভোজের আয়োজন করা হয়।

Leave a Reply

     এই বিভাগের আরও খবর