নতুন রেকর্ড, আট দিনে ৬৫০ কোটি ছাড়াল ‘পাঠান’

বিশ্বব্যাপী বক্স অফিসে শাহরুখ খানের ‘পাঠান’ ঝড় তুলেছে। বিশ্বব্যাপী হিন্দিতে মুক্তিপ্রাপ্ত ছবিটি বিদেশী বক্স অফিসে আট দিনে আনুমানিক ৬৫৬ কোটি রুপি আয় করেছে। এর মধ্যে ভারতীয় বাজারে আয় হয়েছে আনুমানিক ৩৯৯ কোটি রুপি। আর বিদেশী বক্স অফিসে আনুমানিক ২৫৭ কোটি রুপি (৩ কোটি ১৬ লাখ ডলার) আয় করেছে।

শুধু তাই নয়, অন্য সব ফরম্যাটের সংগ্রহ ফিল্মটির মোট আনুমানিক আয় ৬৭০ কোটি রুপিতে নিয়ে যায়। এই সংখ্যার সাথে, চলচ্চিত্রটি এখন সর্বকালের সর্বোচ্চ আয়কারী হয়ে উঠেছে। উল্লেখ্য যে ‘পাঠান’ বক্স অফিসে প্রথম সপ্তাহে বেশ কয়েকটি রেকর্ড ভেঙেছে। ছবিটি শনিবারের মধ্যে আমির খানের ‘দঙ্গল’-এর মোট বিশ্বব্যাপী আয়কে ছাড়িয়ে যাবে বলে আশা করা হচ্ছে। ওই ছবিটি মোট ৭০২ কোটি রুপি আয় করেছে।

‘দঙ্গল’কে পরাজিত করার পরেও এটি ‘বাহুবলী: দ্য কনক্লুশন’ দ্বারা আয়কৃত ৮০১ কোটি রুপির বিশাল রেকর্ডও ছাড়িয়ে যেতে পারে। ‘বাহুবলী’ রেকর্ডকে হারানোর পরেই এটি সর্বকালের সর্বোচ্চ আয়কারী হিন্দি চলচ্চিত্র হয়ে উঠবে। দেশের বাজারে ৮ দিনেই সালমান খানের জনপ্রিয় ছবি ‘টাইগার জিন্দা হ্যায়’কে ছাপিয়ে গিয়েছে ‘পাঠান’। ৭ দিনেই এই ছবি ৩০০ কোটির গণ্ডি ছুঁয়ে ফেলেছে দেশের মাটিতে। যার ফলে অনায়াসে ভেঙে গিয়েছে দক্ষিণের দুই সফল এবং জনপ্রিয় ছবি ‘বাহুবলী ২’ এবং ‘কেজিএফ ২’-এর নজির।

৩০০ কোটির গণ্ডি ছুঁতে আমির খানের ‘দঙ্গল’ সময় নিয়েছিল ১৩ দিন। ‘টাইগার জিন্দা হ্যায়’ এবং রণবীর কপূরের ‘সঞ্জু’র ৩০০ কোটির ব্যবসা করতে সময় লেগেছিল ১৬ দিন। হিন্দি সিনেমার ইতিহাসে আর কোনও ছবির প্রথম সপ্তাহের ব্যবসায়িক সাফল্য এত ছিল না। ‘পাঠান’ সেই ইতিহাসে নাম লিখিয়ে ফেলেছে ইতিমধ্যেই।

ভারতের বাইরে ‘পাঠান’ মোট ১০০টি দেশে মুক্তি পেয়েছে। বিদেশে ২৫০০টি পর্দায় এ ছবি দেখানো হচ্ছে। ভারতে এই ছবি চলছে সাড়ে ৫ হাজার পর্দায়। শুধুমাত্র আমেরিকাতেই ৬৯৪টি সিনেমা হলে ‘পাঠান’ মুক্তি পেয়েছে। সেখানে রমরমিয়ে চলেছে শাহরুখ, দীপিকা পাডুকোন এবং জন আব্রাহাম অভিনীত ছবিটি। হলে হলে ঝুলেছে ‘হাউসফুল’ বোর্ড। সূত্র: টিওআই।

বেনাপোলে ভারতীয় বিপুল পরিমাণ প্রসাধনীসহ গ্রেফতার ২

মোঃ আইয়ুব হোসেন পক্ষী বেনাপোল প্রতিনিধি :যশোরের বেনাপোলে ভারতীয় বিপুল পরিমাণ প্রসাধনীসহ দুই চোরাকারবারিকে আটক করেছে পোর্ট থানা পুলিশ।

বৃহস্পতিবার ২ জানুয়ারী সকালে বেনাপোল পোর্ট থানাধীন বড় আঁচড়া গ্রাম থেকে তাদেরকে আটক করা হয়।

আটককৃত আসামীরা হলো, ছোট আঁচড়া (মধ্যপাড়া) গ্রামের আব্দুল সাত্তারের ছেলে রবিউল ইসলাম রবি (২৮) ও বড় আঁচড়া (গেট পাড়া) গ্রামের মৃত আব্দুর রব এর ছেলে মিনারুল ইসলাম কাজল (২০)।

বেনাপোল পোর্ট থানার অফিসার ইনচার্জ কামাল হোসেন ভূঁইয়া জানান, বড় আঁচড়া গ্রামস্থ মাহমুদুল হাসান নাবিলের কম্পিউটার দোকানের সামনে ফাঁকা জায়গা থেকে বিপুল পরিমাণ ভারতীয় বিভিন্ন প্রসাধনী সহ দুই পাচারকারীকে আটক করা হয়েছে। জব্দকৃত মালামালের মূল্য ২ লাখ ৫২ হাজার ৭শত টাকা।

চোরাকারবারিরা চোরাচালানের মাধ্যমে ভারত থেকে বাংলাদেশে নিয়ে আসার সময় বেনাপোল পোর্ট থানা পুলিশ তাদেরকে আটক করে। আটক আসামীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলে তিনি জানান।

মুনসুর আহমেদের কবর জিয়ারত করলেন আ’লীগ নের্তৃবৃন্দ

দেবহাটা প্রতিনিধি: দ্বিতীয় মৃত্যুবার্ষিকীতে সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের প্রয়াত সভাপতি সাবেক সাংসদ মুনসুর আহমেদের কবর জিয়ারত করেছেন দলীয় নের্তৃবৃন্দ। বুধবার সকাল ১০টায় প্রয়াত মুনসুর আহমেদের পারুলিয়াস্থ বাসভবনে উপস্থিত হয়ে দলীয় নেতাকর্মীরা তার পরিবারের সদস্যদের খোঁজখবর নেয়ার পাশাপাশি প্রয়াত এ নেতার প্রতি শ্রদ্ধা নিবেদন, কবর জিয়ারত ও দোয়া অনুষ্ঠানে অংশ নেন। এসময় সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ নজরুল ইসলাম, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক হারুন-অর-রশিদ, দেবহাটা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ মুজিবর রহমান, আ’লীগ নেতা অহিদুল ইসলাম, শ্রমিকলীগের সাবেক সাধারণ সম্পাদক রাশেদুল ইসলামসহ জেলা ও উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

‘সাজু মেম্বরের ভাই মাদকসহ গ্রেফতার’- পত্রিকায় লেখায় সাংবাদিকদের প্রাননাশের হুমকি

মাহমুদুল হাসান শাওন, দেবহাটা: দেবহাটা থানা পুলিশের অভিযানে ফেন্সিডিলসহ সদ্য গ্রেফতার হওয়া দেবহাটার চিহ্নিত মাদক ব্যবসায়ি শফিউল্লাহ’র ছবিসহ গনমাধ্যমে সংবাদ প্রকাশ করায় দেবহাটা প্রেসক্লাবের সভাপতি মীর খায়রুল আলম ও সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান শাওনসহ অন্তত ৬জন সাংবাদকর্মীর সাথে অসদাচারণ, মিথ্যা মামলায় ফাঁসানো ও প্রাননাশের হুমকি দিয়েছেন বহু অপকর্মের হোতা, গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ী শফিউল্লাহ’র বোন সাজু পারভীনসহ তার পরিবারের সদস্যরা।
সাজু পারভীন সখিপুর ইউনিয়ন পরিষদের ১,২ ও ৩নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা ইউপি সদস্যা ও দক্ষিণ সখিপুরের আব্দুর রাজ্জাকের মেয়ে। গ্রেফতারকৃত আপন ভাই শফিউল্লাহর সাথে যোগসাজোশে মাদক ব্যবসায় জড়িত থাকা, মানুষের সাথে প্রতারণা ও অর্থ আত্মসাত সহ বহু অপকর্মের অভিযোগ রয়েছে ওই ইউপি সদস্যা সাজু পারভীনের বিরুদ্ধে।
শুক্রবার রাতে ২০ বোতল ফেন্সিডিলসহ সাজু পারভীনের ভাই মাদক ব্যবসায়ি শফিউল্লাহকে হাতেনাতে গ্রেফতার করে দেবহাটা থানা পুলিশ। এঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের শেষে শনিবার গ্রেফতারকৃত শফিউল্লাহকে কারাগারে প্রেরণসহ উদ্ধারকৃত ফেন্সিডিলের সাথে তার ছবি ও তথ্য ফেসবুক আইডিতে প্রকাশ করে দেবহাটা থানা পুলিশ। তারই ভিত্তিতে রবিবার বিভিন্ন পত্র-পত্রিকা ও ইলেকট্রনিক্স মিডিয়ায় মাদক কান্ডে সাজু মেম্বারের ভাইয়ের গ্রেফতারের খবরটি প্রকাশ করেন দেবহাটা প্রেসক্লাবের সভাপতি-সম্পাদকসহ অন্যান্য সংবাদকর্মীরা।
এতে ক্ষিপ্ত হয়ে স্বশরীরে ও মোবাইল ফোনে অন্তত তিন দফায় দেবহাটা প্রেসক্লাবের সভাপতি মীর খায়রুল আলম ও সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান শাওনসহ ৬ সংবাদকর্মীকে মিথ্যা মামলায় ফাঁসানো ও প্রাননাশের হুমকি দিয়েছেন মাদক ব্যবসায়ী শফিউল্লাহর বোন সাজু পারভীন ও তার বাবা আব্দুর রাজ্জাক। এঘটনায় সোমবার দেবহাটা প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক এবং দৈনিক আজকের সাতক্ষীরা ও গ্রামেরকন্ঠ পত্রিকার স্টাফ রিপোর্টার মোমিনুর রহমান বাদী হয়ে হুমকি দাতা সাজু পারভীন ও তার বাবা’র বিরুদ্ধে দেবহাটা থানায় একটি সাধারণ ডায়েরী (নং-১০৪৭) করেছেন।
সাধারণ ডায়েরীতে মোমিনুর রহমান জানিয়েছেন, সাজু মেম্বারের ভাই ফেন্সিডিল সহ পুলিশের হাতে গ্রেফতারের খবরটি প্রকাশের পরপরই রবিবার সকাল সাড়ে ৮টার দিকে দেবহাটা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান শাওনের সখিপুরস্থ বাসভবনে যান সাজু মেম্বার, তার বাবা ও কয়েকজন সাঙ্গপাঙ্গ। এসময় সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান শাওন ও যুগ্ম সম্পাদক মোমিনুর রহমানের সাথে অসদাচারণ, অশ্লীল ভাষা ব্যবহার, মিথ্যা মামলায় ফাঁসানোসহ তাদেরকে প্রাননাশের হুমকি দেন তারা। পরে বেলা ১১টার দিকে প্রেসক্লাবের বিশেষ সভায় যোগদিতে পারুলিয়া থেকে দেবহাটা যাওয়ার সময় সখিপুর ইউনিয়ন পরিষদের সামনে দৈনিক পত্রদূতের দেবহাটা সংবাদদাতা আজিজুল হক আরিফ, দৈনিক সাতঘরিয়া পত্রিকার দেবহাটা প্রতিনিধি কবির হোসেন এবং দৈনিক সাতক্ষীরার সকাল ও প্রজন্ম একাত্তর পত্রিকার দেবহাটা প্রতিনিধি এসএম নাসিরউদ্দীনের গতিরোধ করে দ্বিতীয় দফায় সংবাদকর্মীদের অশ্লীল ভাষায় গালিগালাজ, মিথ্যা মামলায় ফাঁসানো ও প্রাননাশের হুমকি দেয় সাজু মেম্বার ও তার বাবা। সর্বশেষ সোমবার সকাল ১০ টা ৫৬ মিনিটে সাজু পারভীন তার ০১৯১০৮৩১৭১৪ নং মোবাইল থেকে দেবহাটা প্রেসক্লাবের সভাপতি মীর খায়রুল আলমের ব্যবহৃত ০১৭১০৭৬০৮৭০ নং মোবাইলে ফোন করে তৃতীয় দফায় তার সাথে অসদাচারণ, মিথ্যা মামলায় ফাঁসানো ও প্রানানাশের হুমকি দেয়। পরে প্রেসক্লাব নের্তৃবৃন্দের সাথে আলোচনা করে যুগ্ম সম্পাদক মোমিনুর রহমান বাদী হয়ে হুমকিদাতাদের বিরুদ্ধে দেবহাটা থানায় সাধারণ ডায়েরিটি করেন।
এদিকে সংবাদ প্রকাশের জেরে দফায় দফায় গনমাধ্যমকর্মীদের প্রাননাশের হুমকির ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশসহ নিন্দনীয় এ ঘটনায় জড়িতদের শাস্তির দাবি জানিয়েছেন দেবহাটা প্রেসক্লাবের সিনিয়র সাংবাদিক নেতারা। অপরদিকে সংবাদকর্মীদের প্রাননাশের হুমকির ঘটনাটি তদন্তপূর্বক জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানিয়েছেন দেবহাটা থানার ওসি শেখ ওবায়দুল্যাহ।

দেবহাটা প্রেসক্লাবের সভা; স্থগিত ও শূণ্যপদে ভোট ৯ ফেব্রুয়ারি

দেবহাটা প্রতিনিধি: দেবহাটা প্রেসক্লাবের বিশেষ সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২৯ জানুয়ারি) দুপুরে প্রেসক্লাব হলরুমে এ সভা অনুষ্ঠিত হয়। প্রেসক্লাব সভাপতি মীর খায়রুল আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান শাওনের সঞ্চালনায় অনুষ্ঠিত সভাটিতে সাংবাদিকদের কল্যাণ তহবিল গঠন, নিয়মিত মাসিক চাঁদা আদায়, বরাদ্দকৃত প্রকল্পের সুষ্ঠ বাস্তবায়ন, উন্নয়ন পরিকল্পনা সহ গুরুত্বপূর্ণ নানা বিষয়ে আলোচনা হয়।
তাছাড়া স্থগিত ও শূণ্যপদ তিনটিতে আগামি ৯ ফেব্রুয়ারি ভোটগ্রহণের সিদ্ধান্ত নেয়া হয়। ঘোষিত তফশিল মোতাবেক শূণ্য দুটি পদ দপ্তর সম্পাদক ও অর্থ সম্পাদক পদে প্রতিদ্বন্দিতায় অংশগ্রহনেচ্ছরা ১-৪ ফেব্রুয়ারি অফিস চলাকালিন সময়ে নির্ধারিত ফি দিয়ে মনোনয়নপত্র সংগ্রহ করতে পারবেন। ৫ ফেব্রুয়ারি দুপুরের মধ্যে মনোনয়নপত্র দাখিল, বিকেলে প্রত্যাহার ও যাচাই বাছাই সম্পন্ন শেষে ৯ ফেব্রুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এছাড়া স্থগিত সাংগঠনিক সম্পাদক পদের পুনঃনির্বাচনে পূর্বের দুই প্রার্থী কবির হোসেন ও সুমন পারভেজ বাবু প্রদিদ্বন্দিতা করবেন।
সভাপতি ও সম্পাদক নির্বাচনের সার্বিক বিষয়াদি পর্যবেক্ষণের দায়িত্বে থাকলেও, নির্বাচন পরিচালনার জন্য প্রেসক্লাবের পূর্ববর্তী দুই সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল ওহাব ও আব্দুর রব লিটু এবং সহ-সভাপতি অধ্যাপক রাজু আহমেদের সমন্বয়ে একটি কমিটি গঠন করে দেয়া হয়।
পাশাপাশি সংগঠন বিরোধী কর্মকান্ডে লিপ্ত থাকায় গঠণতন্ত্রের ১১ এর খ, গ ও ঘ ধারা মোতাবেক কেএম রেজাউল করিমকে দেবহাটা প্রেসক্লাব থেকে বহিষ্কার করা হয়।
সভায় প্রেসক্লাবের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল ওহাব, আব্দুর রব লিটু, সাবেক আহ্বায়ক আজিজুল হক আরিফ,  সহ-সভাপতি অধ্যাপক রাজু আহমেদ, আবু হুরাইরা, যুগ্ম সম্পাদক মোমিনুর রহমান, লিটন ঘোষ বাপি, সাংগঠনিক সম্পাদক পদপ্রার্থী কবির হোসেন, বিদায়ি অর্থ সম্পাদক আরাফাত হোসেন লিটন, সাহিত্য ও ক্রীড়া সম্পাদক ফরহাদ হোসেন সবুজ, তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক এমএ মামুন, কার্যনির্বাহী সদস্য বায়েজিদ বোস্তামি উজ্জ্বল, রুহুল আমিন, সদস্য সুজন ঘোষ, দিপঙ্কর বিশ^াস, এসকে অভি, এসএম নাসির উদ্দীন সহ সকল সদস্য ও সহযোগী সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

বেনাপোলে রক্তযোদ্ধা ব্যাডমিন্টন টুর্নামেন্টে চ্যাম্পিয়ন নারায়ণপুর ও রানার্সআপ শুভসকাল

মোঃ আইয়ুব হোসেন পক্ষী, বেনাপোল প্রতিনিধিঃ-যদি কাটাতে পারি সামান্য সুইয়ের ভয়, দিতে পারব মানবতার আসল পরিচয় এই স্লোগানকে সামনে রেখে, রক্তযোদ্ধা ও স্বেচ্ছাসেবীদের উদ্যোগে বেনাপোল রক্তযোদ্ধা ব্যাডমিন্টন টুর্নামেন্ট আয়োজন করা হয়৷

শুক্রবার ২৭ জানুয়ারী বেনাপোল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে ব্যাডমিন্টন টুর্নামেন্টটির আয়োজন করা হয়৷ টুর্নামেন্টে লাইভ ব্লাড ডোনেশন সোসাইটি অফ বাংলাদেশ, শুভ সকাল, বেনাপোল, ফ্রেন্ডস ক্লাব, বেনাপোল, যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন, গাজীপুর বয়েজ, বেনাপোল, স্বরবাংহুদা ইয়াং ষ্টার ক্লাব, নারায়ণপুর যুব সংঘ, বেনাপোল, সীমান্ত প্রেসক্লাব, বেনাপোলসহ মোট ৮টি দল অংশগ্রহণ করেন।

টুর্নামেন্টের ফাইনাল পর্বে চ্যাম্পিয়ন ট্রফি নারায়ণপুর যুব সংঘ ও রানার্সআপ ট্রফি শুভসকাল বেনাপোল অর্জন করেন। উক্ত টুর্নামেন্টে প্রধান অতিথি হিসেবে উপস্তিত ছিলেন লাইভ ব্লাড ডোনেশন সোসাইটি অফ বাংলাদেশের উপদেষ্টা মোঃ আশরাফুল আলম উজ্জ্বল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লাইভ ব্লাড ডোনেশন সোসাইটি অফ বাংলাদেশের উপদেষ্টা মোঃ হাফিজুর রহমান,বেনাপোল সিএন্ডএফ এজেন্টস্ ষ্টাফ এসোসিয়েশনের সহ-সাধারন সম্পাদক মোঃ বদরুজ্জামান বনি, শ্রম ও সদস্য কল্যাণ বিষয়ক সম্পাদক মোঃ ইসমাইল শেখ, শুভ সকাল, বেনাপোলের সাংগঠনিক সম্পাদক মোঃ আনিছুর রহমান, লাইভ ব্লাড ডোনেশন সোসাইটি অফ বাংলাদেশের উপদেষ্টা মোঃ জাকারিয়া হোসেন, লাইভ ব্লাড ডোনেশন সোসাইটি অফ বাংলাদেশের উপদেষ্টা মোঃ সাইফুল ইসলাম।

ব্যাডমিন্টন টুর্নামেন্টটির সভাপতিত্ব করেন লাইভ ব্লাড ডোনেশন সোসাইটি অফ বাংলাদেশের প্রতিষ্ঠাতা পরিচালক রাব্বি হাসান।

এসময় আরো উপস্থিত ছিলেন লাইভ ব্লাড ডোনেশন সোসাইটি অফ বাংলাদেশের সহ-প্রতিষ্ঠাতা মহীবুল মুরসালিন দেওয়ান, সহ-প্রতিষ্ঠাতা মোঃ কামরুজ্জামান, অর্থ বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান জয়, সহ-অর্থ বিষয়ক সম্পাদক মোঃ আশিক, সহ-সাধারণ সম্পাদক রনি, সহ সাধারণ সম্পাদক রিদয় মোল্লা ও সহ-সংগঠনিক সম্পাদক নাফিজ সাদিক প্রমুখ।

প্রধানমন্ত্রীর উন্নয়নের বার্তা নিয়ে সারাদেশে ঘুরছেন ড. আবদুল ওয়াদুদ

বঙ্গবন্ধু পরিষদের প্রেসিডিয়াম সদস্য, বাংলাদেশ মনোবিজ্ঞান সমিতির প্রধান পৃষ্ঠপোষক ড. আবদুল ওয়াদুদ সম্পাদিত বর্তমান সরকারের উন্নয়নের বার্তা সংবলিত লিফলেট দেশব্যাপী বিতরণ করা হচ্ছে। প্রধানমন্ত্রীর পক্ষে জনমত গঠনে এ লিফলেট গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে অভিমত ব্যক্ত করেছেন বিশিষ্টজনেরা। একদল তরুণ সাইবারযোদ্ধার মাধ্যমে দেশের বিভিন্ন জেলায় লিফলেট বিতরণ কার্যক্রম চলমান রয়েছে। আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগ পর্যন্ত তা অব্যাহত থাকবে বলে জানান ড. ওয়াদুদ।

বর্তমান সরকারের বিরুদ্ধে স্বাধীনতাবিরোধী শক্তির মিথ্যাচার ও অপপ্রচারের জবাব দিতে ও বর্তমান সরকারের উন্নয়নের সঠিক চিত্র তুলে ধরতে তার এ ব্যতিক্রমধর্মী উদ্যোগ। এ লিফলেট ইতিমধ্যে সবার দৃষ্টি আকর্ষণ করেছে। দেশীয় ও বিদেশি ষড়যন্ত্রকারীদের থেকে সতর্ক থাকার জন্য এবং জ্বালাও-পোড়াওয়ের রাজনীতি প্রত্যাখ্যান করার জন্য তিনি দেশবাসীকে আহ্বান জানিয়েছেন।

লিফলেটে আওয়ামী লীগ সরকারের উল্লেখযোগ্য উন্নয়ন কর্মকাণ্ডের কিছু তথ্য দেয়া হয়েছে এবং আওয়ামী লীগ ও বিএনপি জোট সরকারের কিছু তুলনামূলক চিত্র তুলে ধরা হয়েছে । দেশের উন্নয়ন ও অগ্রযাত্রাকে অব্যাহত রাখতে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগকে বিজয়ী করতে আহ্বান জানানো হয়েছে।

নাগেশ্বরীর কচাকাটায় অবৈধ সংযোগ বিছিন্ন করতে গিয়ে সন্ত্রাসীদের হামলার স্বীকার আহত-৬

মোঃ মজিবর রহমান,নাগেশ্বরী: নাগেশ্বরী প্রতিনিধিঃ নাগেশ্বরীর চর মাদারগঞ্জে অবৈধ সংযোগ বিছিন্ন করতে গিয়ে সন্ত্রাসীদের হামলার স্বীকার হয়েছে কচাকাটা পল্লীবিদ্যুৎ সমিতির কর্মচারীরা। এ ঘটনায় কচাকাটা থানায় মামলার প্রস্তুতি চলছে। চলতি সেচ মৌসুমে বিদ্যুৎ সংযোগ নিরবিছন্ন রাখতে এবং কৃষি কাজে পানি সরবরাহের সহযোগীতা করতে কচাকাটার পল্লীবিদ্যুৎ সমিতির কর্মকারীরা গত ২৯ জানুয়ারী চর মাদারগঞ্জে অবৈধ সংযোগ বিছিন্ন করতে গিয়ে সন্ত্রাসীদের ব্যাপক হামলার স্বীকার হয়েছেন। সন্ত্রাসীদের হামলায় ৬ জন আহত হয়েছেন। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে চর মাদারগঞ্জ এলাকার আঃ জব্বারের পুত্র সাইদুল ইসলাম,ঈমান আলীর পুত্র খাইরুল ইসলাম,খাদিমুল ইসলাম,মাইদুল ইসলাম,আজিবর প্রধান এর পুত্র জামাল হোসেন,হুজুর আলীর পুত্র বিএনপি নেতা সাইদুল ইসলাম,জলেপ উদ্দিন ও আজিবর প্রধানের পরামর্শে অবৈধ সংযোগ বিছিন্ন করার সময় সম্মিতভাবে দেশীয় অস্ত্রসস্ত্রে সজ্জিত হয়ে পরিকল্পিত ভাবে আক্রমন করে । এতে ঘটনাস্থলে লাইনম্যান ফরহাদ হোসেন ও রিপন গুরুতর আহত হয়। এ সময় এলটি হুমায়ুন,স্থানীয় শহিদুল ইসলাম,মমিনুর রহমান মিলনসহ আরো কয়েকজন তাদেরকে উদ্ধার করতে এগিয়ে এলে তারাও সন্ত্রাসীদের হামলার স্বীকার হন। পরে কচাকাটা থানার পুলিশ ঘটনাস্থল গিয়ে আহতদেরকে উদ্ধার করে ভুরুঙ্গামারী সদর হাসপাতালে চিকিৎসার জন্য প্রেরন করেন। তাদের শারীরিক অবস্থা বর্তমানে গুরুতর। জানা গেছে র্দীঘদিন থেকে উপজেলার বিভিন্ন অঞ্চলে এক শ্রেনীর সন্ত্রাসী গ্রæপ অবৈধ সংযোগ চালাচ্ছে। এতে অতিরিক্ত লোড পড়ায় বিভিন্ন ট্রাস্ফরমার নষ্ট হচ্ছ্ ফলে অত্র এলাকার সাধারন জনগন ব্যাপক হয়রানীসহ ক্ষয়ক্ষতির স্বীকার হচ্ছেন। এ ব্যাপারে সন্ত্রাসেিদর বিরুদ্ধে কচাকাটা থানায় মামলার প্রক্রিয়া চলছে বলে কচাকাটা পল্লিবিদ্যৎ অফিস সুত্রে জানা গেছে।

নৌকায় ভোট চাইলেন প্রধানমন্ত্রী, করালেন ওয়াদাও

রাজশাহীর মাদ্রাসা ময়দানে আওয়ামী লীগের জনসভায় নৌকায় ভোট চাইলেন দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তিনি ওয়াদাও করান। রোববার (২৯ জানুয়ারি) আওয়ামী লীগের জনসভায় বক্তব্য দেওয়ার সময় ভোট চান তিনি। 

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘আওয়ামী লীগ যে ওয়াদা দেয়, তা রক্ষা করে। বিএনপি জঙ্গিবাদ ও লুটপাটসহ নানা অপকর্মে জড়িত। আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশের মানুষ শান্তিতে থাকে।’

বর্তমান সরকারের উন্নয়নের কথা তুলে ধরে প্রধানমন্ত্রী আরও বলেন, ‘আমরা করোনাকালীন সময়ে বিনা পয়সায় করোনা টেস্ট করা ও ভ্যাকসিনের ব্যবস্থা করেছি। আমরা ১ কোটি মানুষের জন্য টিসিবি কার্ড করে দিয়েছি। এদেশের মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য কাজ করছি।’ 

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘আওয়ামী লীগ কখনো পালায় না, আওয়ামী লীগ জনগনের জন্য কাজ করে। আমাদের দেশের একজনও গৃহহীন থাকবে না। কোনো মানুষ না খেয়ে থাকবে না, সেই লক্ষ্য নিয়েই আওয়ামী লীগ কাজ করছে।’

শেখ হাসিনা বলেন, ‘জিয়াউর রহমান বাধা দিয়েছিল আমাকে দেশে আসতে দেবে না। আমি বাধা অতিক্রম করেই দেশে ফিরেছিলাম। আবার ২০০৭ সালে যখন তত্ত্বাবধায়ক সরকার আসে তখনো আমি বিদেশে গিয়েছিলাম, আমার ছেলের বউ অসুস্থ ছিল। আমাকে দেশে ফিরতে দেবে না। আমি জোর করে দেশে ফিরে এসেছিলাম। আমার বিরুদ্ধে মার্ডার কেস দেওয়া হয়েছিল। আমি বলেছি, আমি যাব। এই কেস আমি মোকাবিলা করবো। আমি দেশে ফিরে এসেছি শুধু বাংলার মানুষের কথা চিন্তা করে।’

দেবহাটায় ফেন্সিডিলসহ ইউপি সদস্যের ভাই গ্রেপ্তার

মাহমুদুল হাসান শাওন, দেবহাটা: দেবহাটায় অভিযান চালিয়ে ২০ বোতল ফেন্সিডিলসহ শফিউল্লাহ (৩৯) নামের এক মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃত মাদক ব্যবসায়ী শফিউল্লাহ সখিপুর ইউনিয়ন পরিষদের ১,২ ও ৩ নং সংরক্ষিত মহিলা ইউপি সদস্যা সাজু পারভীনের ভাই। শুক্রবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে দেবহাটা থানার সেকেন্ড অফিসার এসআই গোলাম আজম ও এসআই শোভন দাস সহ সঙ্গীয় পুলিশ সদস্যরা অভিযান চালিয়ে সখিপুর এলাকা থেকে ফেন্সিডিলসহ তাকে গ্রেপ্তার করেন। পুলিশ জানায়, দীর্ঘদিন ধরে প্রশাসনের নজর এড়িয়ে রমরমা মাদক ব্যবসা করে আসছিল শফিউল্লাহ। তার মাদক করাবারের তথ্য নিশ্চিত হয়ে সম্প্রতি তাকে নজরদারিতে রেখেছিল পুলিশ।
দেবহাটা থানার ওসি শেখ ওবায়দুল্যাহ বলেন, সীমান্তবর্তী উপজেলা হওয়ায় দেবহাটার বেশ কয়েকজন বর্তমান-সাবেক জনপ্রতিনিধি ও তাদের পরিবারের সদস্যরা প্রত্যক্ষ পরোক্ষভাবে মাদক ব্যবসায় সম্পৃক্ত রয়েছে। তেমনই একজন শফিউল্লাহ। কিছুদিন তাকে নজরদারিতে রাখার পর মাদকসহ হাতেনাতে গ্রেপ্তার করেছে পুলিশ। মাদক কারবারে জড়িত অন্যান্য জনপ্রতিনিধি ও তাদের পরিবারের সদস্যরাও পুলিশের নজরদারিতে রয়েছে উল্লেখ করে ওসি বলেন, মাদক কারবারি যেই হোক তাকে আইনের আওতায় আনতে পুলিশ বদ্ধপরিকর। গ্রেপ্তার পরবর্তী মাদকদ্রব্য আইনে মামলা দায়ের শেষে শনিবার শফিউল্লাহকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে বলেও জানান ওসি ওবায়দুল্যাহ।র্

জাতীয় সম্পর্কে সাম্প্রতিক সংবাদ | আন্তর্জাতিক | সরকার | প্রযুক্তি | রাজনীতি | খেলাধুলা | শিক্ষা …

Exit mobile version