আজ ৯ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৪শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

মেসিকে পেতে দুজনকে ছাড়তে রাজি ম্যানচেস্টার সিটি

ক্রীড়া ডেস্ক:

ক্লাব ফুটবলে বার্সার মেরুন-নীলরঙা জার্সির বাইরে অন্য কোনো জার্সিতে কি মেসিকে দেখা সম্ভব?


কয়েক দিন আগে এই প্রশ্নটা করা হলেও উত্তর হতো, না। কিন্তু ২০২০ সাল এ দিনটাও দেখিয়ে দিচ্ছে ফুটবলপ্রেমীদের। কিছুদিন পর হয়তো বার্সা না, অন্য কোনো ক্লাবের রং গায়ে চড়াবেন মেসি। আর সে দৌড়ে সবচেয়ে বেশি এগিয়ে আছে ম্যানচেস্টার সিটিই।

স্প্যানিশ সংবাদমাধ্যম রেডিও কাতালুনিয়ার সাংবাদিক জাভি কাম্পোস এর মধ্যেই জানিয়ে দিয়েছে, সিটিতে যাওয়ার ব্যাপারে পেপ গার্দিওলার সঙ্গে বেশ ক’বার ফোনালাপ করে ফেলেছেন লিওনেল মেসি। শুধু তাই নয়, এস্পোর্তে ইন্তেরাতিভো ও রেডিও ইতাতিয়াইয়ার বিখ্যাত সাংবাদিক মার্সেলো বেকলারও বলেছেন, মেসি যেতে পারেন সিটিতে। বার্সেলোনার হাঁড়ির খবর বের করে আনার জন্য গত কয়েক বছর ধরে এই বেকলার বেশ বিশ্বস্ততার সঙ্গে দায়িত্ব পালন করছেন। তিনিই ২০১৭ সালে নেইমারের বার্সেলোনা থেকে বার্সেলোনা ছাড়ার খবরটি দিয়েছিলেন।


বেকলার-কাম্পোসদের সুর ধরে কাতালান সংবাদমাধ্যম স্পোর্ত জানিয়েছে, মেসিকে নিয়ে বার্সা-সিটির সম্ভাব্য চুক্তিটা কেমন হতে পারে। মেসিকে যদি ফ্রি তে না পাওয়া যায়, তাহলে চুক্তিতে কোন কোন খেলোয়াড়কে অন্তর্ভুক্ত করবে সিটি? স্পোর্ত বলছে সিটির ব্রাজিলিয়ান স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসুস ও স্প্যানিশ ডিফেন্ডার এরিক গার্সিয়ার কথা।

এমনিতেই বার্সার নতুন কোচ রোনাল্ড কোম্যান জানিয়ে দিয়েছেন, দলে লুইস সুয়ারেজের ভবিষ্যৎ নেই। অন্য ক্লাবের সঙ্গে সুয়ারেজ চাইলে যোগাযোগ করতে পারেন। এমনকি, দলের ইতিহাসের অন্যতম সেরা এই স্ট্রাইকারের সঙ্গে বর্তমান চুক্তি বাতিলও করতে পারে বার্সেলোনা। সিটি বেশ ভালোই জানে এই অবস্থার কথা। মেসিকে দলে আনার চুক্তিতে সিটি যদি জেসুসকে অন্তর্ভুক্ত করে, তাহলে বার্সার স্ট্রাইকার সংক্রান্ত সমস্যারও সমাধান হয়। সুয়ারেজের উত্তরসূরি কে হবেন, সেটাও জানা যায়।


ওদিকে এ দলবদলের বাজারে আরও দুই পজিশনের খেলোয়াড় কিনতে চায় বার্সেলোনা। জেরার্ড পিকের উত্তরসূরি হিসেবে একজন সেন্টারব্যাক লাগবেই, লাগবে লেফটব্যাকে জর্ডি আলবার উত্তরসূরিও। সিটির দুই ডিফেন্ডারকে বহুদিন ধরে পছন্দ বার্সেলোনার। তাঁদের নাম এরিক গার্সিয়া ও অ্যানহেলিনো। এই গার্সিয়া আবার সিটিতে যোগ দেওয়ার আগে বার্সাতেই খেলতেন। রক্ষণভাগের নতুন নেতা হিসেবে ঘরের ছেলেকে ঘরে ফেরাতে চাইছে বার্সেলোনা। ওদিকে সিটি থেকে ধারে এই মৌসুমে লাইপজিগে খেলা অ্যানহেলিনো প্রতিভার স্বাক্ষর রেখেছেন নিয়মিত। যা নজরে পড়েছে বার্সেলোনার। সিটি জানে সেটা। মেসির জন্য সম্ভাব্য চুক্তিতে তাই অন্তর্ভুক্ত করা হতে পারে গার্সিয়াকে-আনহেলিনোকেও।

ইএসপিএন জানিয়েছে মেসির সঙ্গে পাঁচ বছরের চুক্তি করতে চায় ম্যানচেস্টার সিটি। তবে ওই চুক্তির শর্ত অনুযায়ী মেসিকে শেষ দুই বছর খেলতে হবে যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারে।

একই সম্ভাবনার কথা বলেছেন স্প্যানিশ সংবাদমাধ্যম আরএসিওয়ানের দুই সাংবাদিক জেরার্ড রোমেরোও। ওদিকে ব্রাজিলের সংবাদমাধ্যম গ্লোবেস্পোর্তে জানিয়েছে জেসুসের প্রতি বার্সার আগ্রহের কথা।


এদিকে ইএসপিএন জানিয়েছে মেসির সঙ্গে পাঁচ বছরের চুক্তি করতে চায় ম্যানচেস্টার সিটি। তবে ওই চুক্তির শর্ত অনুযায়ী মেসিকে শেষ দুই বছর খেলতে হবে যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারে। ম্যানচেস্টার সিটিতে তিন বছর খেলার পর বাকি দুবছর একই মালিকানার ক্লাব নিউইয়র্ক সিটি এফসিতে খেলার শর্ত নাকি দেওয়া হয়েছে।

খবরগুলো বার্সা সমর্থকদের বুকে শেল হয়ে বিঁধবে হয়তো!

Leave a Reply

     এই বিভাগের আরও খবর