আজ ৯ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৪শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

দেবহাটা উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পেলেন সবুজ

মাহমুদুল হাসান শাওন, দেবহাটা: দেবহাটা উপজেলা পরিষদের সদ্য প্রয়াত চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুল গণির মৃত্যুর জনিত কারনে পদটি শুন্য হওয়ায় সাময়িক ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে ভাইস চেয়ারম্যান ও প্যানেল চেয়ারম্যান-১ মো. হাবিবুর রহমান সবুজকে দায়িত্ব গ্রহনের জন্য মনোনীত এবং দায়িত্ব বুঝে নিতে সহায়তা করার জন্য সাতক্ষীরা জেলা প্রশাসককে চিঠি দিয়েছে বিভাগীয় কমিশনারের কার্যালয়।
একই সাথে ওই চিঠির অনুলিপি দেয়া হয়েছে দেবহাটা উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া আফরীন ও হাবিবুর রহমান সবুজকে।
বৃহস্পতিবার ০৫.৪৪.০০০০.০০৪.০৩.০১৪.২০.৪৮৪ নং স্মারকে অতিরিক্ত বিভাগীয় কমিশনার হোসেন আলী খোন্দকার স্বাক্ষরিত এক লিখিত পত্রে উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান-১ হাবিবুর রহমান সবুজকে চেয়ারম্যানের দায়িত্ব গ্রহনে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার নির্দেশনা দেয়া হয়। পাশাপাশি আর্থিক ক্ষমতা প্রয়োগের বিষয়ে সংশ্লিষ্ট মন্ত্রনালয়ে প্রস্তাব প্রেরনের জন্য অনুরোধ জানানো হয় চিঠিতে।
সম্প্রতি দেবহাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুল গণি করোনা ভাইরাসে সংক্রামিত হয়ে মৃত্যুবরণ করলে ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্বভার গ্রহনে সহায়তা করার জন্য প্যানেল চেয়ারম্যান-১ ও ভাইস চেয়ারম্যান হাবিবুর রহমান সবুজ উপজেলা নির্বাহী অফিসারের নিকট লিখিত আবেদন করেন। একই সাথে লিখিত আবেদনের অনুলিপি সংশ্লিষ্ট দপ্তরে প্রেরণ করে বিষয়টি অবহিত করেন।
চিঠিতে উল্লেখ করা হয়েছে যে, স্থানীয় সরকার বিভাগের বিধিমালা উপজেলা পরিষদ (কার্যক্রম বাস্তবায়ন) বিধিমালা, ২০১০ এর ১৫ অনুচ্ছেদে চেয়ারম্যান এর সাময়িক অনুপস্থিতিতে ধারা ১৫ এর উপধারা (২) অনুসারে চেয়ারম্যান হিসেবে প্যানেল হইতে অগ্রধিকারক্রমে একজন ভাইস চেয়ারম্যান দায়িত্ব পালন করবেন। তবে শর্ত থাকে যে, দায়িত্বপালনকারী চেয়ারম্যান, নির্ধারিত কর্তপক্ষের পূর্বানুমোদন ব্যতীত, কোন আর্থিক ক্ষমতা প্রয়োগ করতে পারবে না। এমতাবস্থায়, দেবহাটা উপজেলা ভাইস চেয়ারম্যান হাবিবুর সবুজকে বিধি মোতাবেক চেয়ারম্যানের দায়িত্ব পালন করতে সহায়তা প্রদানসহ আর্থিক ক্ষমতা প্রয়োগের বিষয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের প্রস্তাব প্রেরণের জন্য নির্দেশক্রমে চিঠিতে অনুরোধ জানানো হয়েছে।

Leave a Reply

     এই বিভাগের আরও খবর